নিম্নচাপের জেরে রবিবার আরও বৃষ্টি

নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গজুড়ে আরও বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুসারে রবিবারটাও মাটি করবে নাছোড় বৃষ্টি। আবহাওয়া পরিষ্কার হতে পারে সোমবার সকাল থেকে। 

Updated By: Jul 21, 2018, 08:09 PM IST
নিম্নচাপের জেরে রবিবার আরও বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গজুড়ে আরও বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুসারে রবিবারটাও মাটি করবে নাছোড় বৃষ্টি। আবহাওয়া পরিষ্কার হতে পারে সোমবার সকাল থেকে। 

শনিবার বিকেলের পর্যবেক্ষণ অনুসারে বঙ্গোপসাগরে অবস্থিত নিম্নচাপটি অবস্থান করছিল দিঘার খুব কাছে। শনিবার রাতে সেটি সৈকত অতিক্রম করে ভূভাগে প্রবেশ করবে। এর পর ক্রমশ সেটি উত্তর-পশ্চিম দিকে সরে ওডিশা হয়ে ছত্তিসগড়ে প্রবেশের সম্ভাবনা রয়েছে। 

পূর্বাভাস অনুসারে এই নিম্নচাপের জেরে ওডিশা, ছত্তিসগড় ও ঝাড়খণ্ডের একাংশে তুমুল বৃষ্টি হবে। ইতিমধ্যেই বৃষ্টির জেরে বন্যাপরিস্থিতি তৈরি হয়েছে ওডিশার বিভিন্ন এলাকায়। বৃষ্টির জেরে পুরীর উলটো রথযাত্রা বাতিল হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে। ফুঁসছে মহানদী ও তার শাখানদীগুলি। 

তৃণমূল বধ করতে বাম-পথে বিজেপি

ওদিকে নিম্নচাপের জেরে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে ২ মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্য জেলাগুলিতেও। 

শনিবার আলিপুরে বৃষ্টি হয়েছে ৪ মিমি, দমদমে ৭ মিমি, দিঘায় বৃষ্টি হয়েছে ৫০ মিমি, ডায়মন্ড হারবারে ১১ মিমি, মেদিনীপুর ৪৪ মিমি।  

.