Weather Today: ৩ দিনের মধ্যে নামবে পারদ! জাঁকিয়ে ঠান্ডা কি কালীপুজোর আগেই?

কলকাতা ও সংলগ্ন এলাকায় ২০ থেকে ২১ ডিগ্রির মধ্যে তাপমাত্রা নেমে যাবে আগামী ৩ দিনের মধ্যে। পশ্চিমের জেলাগুলিতে এই তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে নেমে যাবে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাতে তাপমাত্রা ১৮-১৯ ডিগ্রির ঘরে নেমে যেতে পারে।

Updated By: Nov 7, 2023, 09:42 AM IST
Weather Today: ৩ দিনের মধ্যে নামবে পারদ! জাঁকিয়ে ঠান্ডা কি কালীপুজোর আগেই?

অয়ন ঘোষাল: উত্তুরে হাওয়া বইছে। বুধবারের মধ্যে বেশ কিছুটা পারদ নামবে। শীতের আমেজ ফিরছে রাজ্যে। বুধবারের মধ্যে ২০ থেকে ২১ ডিগ্রিতে নামবে কলকাতার তাপমাত্রা। সপ্তাহের মাঝামাঝি শীতের আমেজ। কলকাতায় ২০ থেকে ২১ ডিগ্রিতে আর পশ্চিমের জেলাগুলিতে ১৮ থেকে ১৯ ডিগ্রিতে নেমে যাবে তাপমাত্রা। 

দক্ষিণবঙ্গে
আগামী বুধবারের মধ্যে আবারও তাপমাত্রা কমতে পারে বলতে ইঙ্গিত। কলকাতা ও সংলগ্ন এলাকায় ২০ থেকে ২১ ডিগ্রির মধ্যে তাপমাত্রা নেমে যাবে আগামী ৩ দিনের মধ্যে। পশ্চিমের জেলাগুলিতে এই তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে নেমে যাবে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাতে তাপমাত্রা ১৮-১৯ ডিগ্রির ঘরে নেমে যেতে পারে বুধবারের মধ্যে। এই সপ্তাহেই শীতের আমেজ ফিরবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। কলকাতা ও সংলগ্ন এলাকায় সকাল এবং সন্ধ্যাতে শীতের আমেজ কিছুটা অনুভূত হলেও পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে।আগামী কয়েকদিন উত্তুরে হাওয়ার প্রভাব টের পাওয়া যাবে। জেলায় জেলায় পরিষ্কার আকাশ থাকবে। নামবে তাপমাত্রা। হেমন্তের আবহাওয়ায় তাপমাত্রা এবার নিম্নমুখী।

উত্তরবঙ্গে
ক্রমশ শুকনো বাতাস। বাতালে জলীয় বাষ্পের পরিমাণ কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে। ইতিমধ্যেই শীতের আমেজ অনেকটাই বেড়েছে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি কোনও জেলাতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েক দিন। 

 কলকাতায়
 আজ ও কালের মধ্যে বেশ কিছুটা তাপমাত্রা নামবে। সকালে ও সন্ধ্যায় শীতের আমেজ। চলতি সপ্তাহে ২০ ডিগ্রির ঘরে নামবে কলকাতার তাপমাত্রা। পরিষ্কার আকাশ থাকবে। কমছে তাপমাত্রা; বাড়ছে শীতের আমেজ। বইছে উত্তর ও উত্তর-পশ্চিমের হাওয়া।

তাপমাত্রার পরিসংখ্যান 
কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৭ থেকে ৯৭ শতাংশ। 

ভিনরাজ্যে 
আজ নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ এবং মুজাফফরাবাদে। মঙ্গল থেকে বৃহস্পতিবারের মধ্যে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশে। কেরল, মাহেতে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামী কয়েক দিন। তামিলনাডু, কড়াইকাল, পুদুচেরীতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, চিকিৎসকের 'মৃত' সার্টিফিকেট দেওয়া যুবকের আচমকা উঠে বসে জলপান! তারপর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.