Weather Today: কাটবে না দুর্যোগ, কালো মেঘে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস

আগামী এক থেকে দু'ঘণ্টা ভারী বৃষ্টির আশঙ্কার পূর্বাভাস দেওয়া হয়েছে। 

Updated By: Aug 8, 2021, 07:51 AM IST
Weather Today: কাটবে না দুর্যোগ, কালো মেঘে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: রবিবার নেই রবির দেখা। সকাল থেকেই মুখ ভার আকাশের। শুরু হয়েছে প্রবল বৃষ্টি। এখনই দক্ষিণবঙ্গের আকাশ থেকে দুর্যোগ কাটবে না সে ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর৷ আগামী এক থেকে দু'ঘণ্টা ভারী বৃষ্টির আশঙ্কার পূর্বাভাস দেওয়া হয়েছে। 

পূর্ব বর্ধমান, হুগলি, উত্তর ২৪ পরগণায় এর প্রাবল্য থাকবে অনেকটাই৷ আজ সারাদিন এই জেলাগুলি প্রবল বর্ষণে ভাসতে পারে৷ ঘূর্ণাবর্ত বেশ কিছুটা দক্ষিণে দিকে সরে যাওয়ায় রাজ্যের উপর ঘূর্ণাবর্তের প্রভাব দুর্বল হলেও দক্ষিণবঙ্গে রবিবার সারাদিন বৃষ্টি চলবে এমনটাই জানান হয়েছিল। নিম্মচাপ অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জোড়া ধাক্কায় বজ্রগর্ভ মেঘের সঞ্চার হয়েছে। যার ফলে আজও বৃষ্টিতেই কাটবে দিন। 

আরও পড়ুন, Siliguri SI: ভবঘুরে মহিলার লজ্জানিবারণ করে রাতারাতি 'আদর্শ' পুলিসকর্মী

দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবে। কোথাও কোথাও বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে সোমবার থেকে শুরু হবে দুর্যোগ। আগামী ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।ইতিমধ্যেই জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। কিছু কিছু এলাকায় রয়েছে মেঘলা আকাশ।

আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৮৪ শতাংশ৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.