তৃণমূলকে চটাতে রাজি নন কোনও শিল্পপতি, অমিত শাহের বাণিজ্য সম্মেলন নিয়ে গ্যাড়াকলে রাজ্য বিজেপি

Updated By: Aug 31, 2017, 08:10 PM IST
তৃণমূলকে চটাতে রাজি নন কোনও শিল্পপতি, অমিত শাহের বাণিজ্য সম্মেলন নিয়ে গ্যাড়াকলে রাজ্য বিজেপি

ওয়েব ডেস্ক: অমিত শাহের সফরের আগে বিপাকে রাজ্য বিজেপি। শিল্পপতিদের সঙ্গে কী ভাবে জনসংযোগ সারবেন বিজেপি সভাপতি, ভেবে কূল কিনারা পাচ্ছেন না রাজ্যের নেতারা। আশঙ্কা, রাজ্যের শাসকদল তৃণমূলকে চটিয়ে অমিত শাহের বৈঠকে আসবেন না কোনও শিল্পপতি। সমাধান খুঁজে বার করতে চেষ্টার কসুর করছেন না দিলীপ ঘোষ, রাহুল সিনহারা।

আরও পড়ুন - পাহাড়ে বনধ প্রত্যাহার নিয়ে প্রকাশ্যে 'বিমল-বিনয় দ্বন্দ্ব'

১১ সেপ্টেম্বর ৩ দিনের সফরে কলকতায় আসছেন অমিত শাহ। শিল্পপতিদের সঙ্গে সংযোগ স্থাপনে আগ্রহী তিনি। কিন্তু, তৃণমূলকে চটিয়ে শিল্পমহল কি অমিতের ডাকে সাড়া দেবে? দ্বিধাদ্বন্দ্বে দিন কাটছে রাজ্য বিজেপি নেতাদের। সূত্রের খবর, অমিত শাহের বৈঠকে আসার জন্য রাজ্যের একাধিক নামজাদা শিল্পপতির সঙ্গে যোগাযোগ করেছেন মুলরিধর স্ট্রিটের নেতারা। কিন্তু সদর্থক উত্তর মেলেনি কারও কাছ থেকেই।  

সেপ্টেম্বরের ১১-১৩, ৩ দিনের সফরে কলকাতায় থাকবেন অমিত শাহ। এর মধ্যে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে তিনি বৈঠক তো করবেনই, পরিকল্পনা রয়েছে নাগরিক সমাজের সঙ্গে বৈঠকেরও। এর মধ্যেই শিল্পপতিদের সঙ্গেও যোগাযোগ তৈরি করতে চান শাহ। দলের সভাপতির এহেন ইচ্ছাপূরণে বেহাল দশা রাজ্য বিজেপির নেতাদের। কারণ তৃণমূলকে চটিয়ে অমিত শাহের সঙ্গে বৈঠকে বসতে রাজি নন রাজ্যের কোনও শিল্পপতিই।

আরও পড়ুন - ম্যাথুর কাছ থেকে টাকা নেওয়ার কথা মানলেন তৃণমূল সাংসদ অপরূপা

নাগরিক সমাজের সঙ্গে বৈঠকে জন্য নেতাজি ইনডোর চেয়েও পায়নি রাজ্য বিজেপি। ১৩ সেপ্টেম্বর বিধাননগরের EZCC-তে নাগরিক সমাজের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। বিজেপির দলীয় কর্মীদের সঙ্গে অমিত শাহের বৈঠকগুলি হবে হো চি মিন সরণির ICCR-এ। কিন্তু, সমস্যা দেখা দিয়েছে শিল্পপতিদের সঙ্গে অমিত শাহের সম্মেলন নিয়ে। পশ্চিমবঙ্গের অধিকাংশ শিল্পপতিই শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠ। তৃণমূলকে চটিয়ে কি রাজ্যের শিল্পপতিরা কি বিজেপি সভাপতির সঙ্গে বৈঠকে যোগ দেবেন?

সূত্রের খবর রাজ্য বিজেপি চায়, বিজেপির সর্বভারতীয় সভাপতিকে আমন্ত্রণ জানিয়ে একটি সম্মেলনের আয়োজন করুক কোনও বণিকসভা। শ্যামাপ্রসাদের রাজ্যে দলের সর্বোচ্চ নেতার জনসংযোগ নিয়ে বেনজির সমস্যার মুখে বিজেপি। সমাধানের পথ খুঁজছেন নেতারা।

 

.