WB Panchayat Election 2023: ভোটের ৪৮ ঘণ্টা আগেও উত্তপ্ত দিনহাটা! ভাংচুর, বোমাবাজি, চলল গুলিও

বোমাবাজির অভিযোগ উঠল কংগ্রেস প্রার্থীর স্বামী ও কংগ্রেস অনুগামীদের বিরুদ্ধে। যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে কংগ্রেস।

Updated By: Jul 6, 2023, 05:53 PM IST
WB Panchayat Election 2023: ভোটের ৪৮ ঘণ্টা আগেও উত্তপ্ত দিনহাটা! ভাংচুর, বোমাবাজি, চলল গুলিও

দেবজ্যোতি কাহালি : পঞ্চায়েত ভোটের বাকি আর মাত্র ৪৮ ঘণ্টা। পঞ্চায়েত ভোটের ৪৮ ঘণ্টা আগে ফের উত্তপ্ত কোচবিহারের দিনহাটা। একদিকে কোচবিহারের দিনহাটার গীতালদহে  তৃণমূল কর্মীর বাড়িতে ভাংচুর, বোমাবাজির ঘটনা ঘটে। অন্যদিকে দিনহাটার পুঁটিমারীতে বিজেপি কর্মীর বাড়িতে ভাংচুর করা হয় বলে অভিযোগ। ছোঁড়া হয় বোমা, গুলিও।

রাতের অন্ধকারে গীতালদহে তৃণমূল কংগ্রেস কর্মীর বাড়ি ভাঙচুর ও বাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ উঠল কংগ্রেস প্রার্থীর স্বামী ও কংগ্রেস অনুগামীদের বিরুদ্ধে। যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে কংগ্রেস। জানা গিয়েছে, দিনহাটা ১ নম্বর ব্লকের গীতালদহ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের খারিজা গীতালদহ গ্রামে ঘটনাটি ঘটে। অভিযোগ, তৃণমূল কংগ্রেস কর্মী হাসানুজ্জামানের অভিযোগ, তিনি যখন দলীয় প্রার্থী রেশমি সুলতানার হয়ে প্রচারে বেরিয়েছিলেন, ঠিক সেই সময়ই তাঁর কাছে ফোন আসে। 

তৃণমূল কংগ্রেস কর্মী হাসানুজ্জামানের অভিযোগ, ওই একই বুথের কংগ্রেস প্রার্থী মর্জিনা বেগম। তাঁর স্বামী শাহানুর ইসলাম বেশ কিছু কর্মী সমর্থকদের নিয়ে এসে তাঁর বাড়িতে ভাঙচুর চালায়। বোমাবাজি করে। বন্দুক নিয়ে বাড়িতে হামলা চালায়। একই অভিযোগ হাসানুজ্জামানের মা সাহারা বিবিরও। খবর পেয়ে পরে ঘটনাস্থলে আসে পুলিস। পুলিস এসে বোমা উদ্ধার করে নিয়ে যায়। গোটা ঘটনায় পুলিস তদন্ত শুরু করেছে। ওদিকে, দিনহাটা ১ নম্বর ব্লকের পুঁটিমারী ১ গ্রাম পঞ্চায়েতের কারিশাল এলাকায় বিজেপি প্রার্থীর ভাইকে মারধর ও তাঁর বাড়ি লক্ষ্য করে বোমা ও গুলি চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। 

কারিশাল এলাকার বিজেপি কর্মী তোফাজ্জল হোসেনের বাবা গুলজার মিঞাঁ অভিযোগ করেন, স্থানীয় পুঁটিমারী ১ অঞ্চলের তৃণমূল কংগ্রেসের বিদায়ী প্রধানের স্বামী রফিকুল হকের নেতৃত্বে একদল দুষ্কৃতী তাঁদের বাড়িতে হামলা চালায়। তিনি আরও জানান, যেহেতু তাঁর ভাগ্নে আদম হোসেন এবার কারিশাল এলাকায় বিজেপির হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছে, তাই তাদের বাড়িতে তৃণমূলীরা এই হামলা চালায়। হামলার জেরে বাড়িঘর লন্ডভন্ড হয়ে যায়। গুলি চালানোর অভিযোগও করেন। 

বাড়ির মালিক তোফাজ্জল হোসেনের বাবা গুলজার মিঞাঁ তাদের বাড়িতে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা একটি গুলির খোলসও দেখান। ঘটনার পর ওই এলাকায় ছুটে আসে দিনহাটা থানার বিশাল পুলিস বাহিনী। পুলিস এসে পরিত্যক্ত বোমা ও গুলির খোলস উদ্ধার করে নিয়ে যায়।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: ভোটের বাংলায় বোমা বাঁধতে গিয়ে ফের মৃত্যু বেলডাঙায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.