বজ্রপাতের সতর্কতা জারি একাধিক জেলায়, ফের প্রবল বৃষ্টির ইঙ্গিত রাজ্যে

বৃহস্পতিবারেও বজায় রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস।

Updated By: Jul 8, 2021, 07:56 AM IST
বজ্রপাতের সতর্কতা জারি একাধিক জেলায়, ফের প্রবল বৃষ্টির ইঙ্গিত রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: বুধবার ভরদুপুরে যেভাবে বৃষ্টির দাপট দেখেছে রাজ্য, তাতেই শুরু হয়েছে জলযন্ত্রণা। যদিও আপাতত এই বৃষ্টি কমার তেমন লক্ষণ নেই। বৃহস্পতিবারেও বজায় রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। আজ রাজ্যজুড়েই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে । শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে, এমনটাই খবর।

আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। বিহার থেকে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখার জন্যই এই বৃষ্টিপাতের প্রাবল্য বৃদ্ধি। এর পাশাপাশি মৌসুমি বায়ুঅ সক্রিয় হয়ে ওঠায়   বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। 

আরও পড়ুন, কেন্দ্রীয় মন্ত্রী হলেন শান্তনু, ঠাকুরবাড়িতে ডঙ্কা-বাঁশি বাজিয়ে উল্লাস ভক্তদের

বৃহস্পতিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস।

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৬৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১০১.৩ মিলিমিটার।

.