Weather Report: দীপাবলির আগেই ধেয়ে আসছে সাইক্লোন, উৎকন্ঠা বাড়ছে উপকূলে

এদিকে কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। আপেক্ষিক আর্দ্রতা বেড়ে ফের নব্বই এর কোঠা ছুঁয়েছে। শীত শীত ভাবও আপাতত ফের গায়েব। কাল দিনের তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস । কাল রাতের তাপমাত্রা যদিও রাতারাতি ২ ডিগ্রি বেড়ে হল ২৬ ডিগ্রি সেলসিয়াস।

Updated By: Oct 19, 2022, 10:33 AM IST
Weather Report: দীপাবলির আগেই ধেয়ে আসছে সাইক্লোন, উৎকন্ঠা বাড়ছে উপকূলে
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: কালীপুজোর আগে ফের ঘূর্ণিঝড় আশঙ্কা তৈরি হল। আলিপুর আবহাওয়া দফতর এবং মৌসম ভবনের তরফে বলা হয়েছে যে কালীপুজোর আগে ফের ঘূর্ণিঝড়ের প্রভাব দেখা যেতে পারে। বর্ষা বিদায়ের পর কালীপুজোয় বৃষ্টির সম্ভাবনা নেই, এই খবরে খুশি ঝলমলে হয়ে উঠেছিল দেশ। কিন্তু ফের নিম্নচাপের চোখরাঙানিতে প্রবল উৎকণ্ঠা দেখা দিয়েছে। 

আরও পড়ুন, Chennai: মন্দার উলটো স্রোতে ভেসে কর্মীদের বোনাসে গাড়ি দিচ্ছেন মালিক! এবং...

মৌসমের ভবনের তরফে বলা হয়েছে, গতকাল সকাল সাড়ে আটটায় তৈরি ঘূর্ণাবর্ত এখন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় এটি উত্তর-পশ্চিম দিকে এগোবে এবং ক্রমশ নিম্নচাপে রূপান্তরিত হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগরের উপর। ২২ তারিখ সকালে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। এরপর ২৩ তারিখ নাগাদ এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এই সাইক্লোনের সম্ভাব্য ল্যান্ডফল ২৪  তারিখের মধ্যেই হতে পারে বলে এখনও পর্যন্ত জানা যাচ্ছে।

যদিও এর অভিমুখ কোন দিকে হবে এটা এখনো বলা যাচ্ছে না। বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই সাইক্লোন এর প্রভাব ২৩  অক্টোবর থেকে বুঝতে পারা যাবে এমনটাই মত৷ কালীপুজোর আগে ফের এমন সাইক্লোনের আশঙ্কা নতুন করে ভাবিয়ে তুলছে। এদিকে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলা অর্থাৎ দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায় আজ হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিকে কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। আপেক্ষিক আর্দ্রতা বেড়ে ফের নব্বই এর কোঠা ছুঁয়েছে। শীত শীত ভাবও আপাতত ফের গায়েব। কাল দিনের তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস । কাল রাতের তাপমাত্রা যদিও রাতারাতি ২ ডিগ্রি বেড়ে হল ২৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ কাল ছিল ৮৮ শতাংশ। তবে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

আরও পড়ুন, CAA, Suvendu Adhikary: ফের পিছল সিএএ কার্যকর; 'অচিরেই স্বপ্নপূরণ', বনগাঁয় বললেন শুভেন্দু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.