Weather Today: বৃষ্টির চোখ রাঙানি রাজ্যে, অকাল বর্ষণ শেষে ফের শুরু শীতের ইনিংস?

আলিপুর আবহাওয়া অফিসের তরফে বলা হয়েছে, শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি। 

Updated By: Jan 13, 2022, 08:29 AM IST
Weather Today: বৃষ্টির চোখ রাঙানি রাজ্যে, অকাল বর্ষণ শেষে ফের শুরু শীতের ইনিংস?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্যে আজও রয়েছে বৃষ্টির (rain) পূর্বাভাস। শুক্রবার পর্যন্ত চলবে এই আর্দ্রতা দাপট। পৌষের অকাল বৃষ্টিতে রাজ্যের প্রায় সর্বত্রই বৃষ্টি হয়েছে। এই অকাল বর্ষণের জেরে তাপমাত্রাতেও ( west bengal weather) পরিবর্তন এসেছে। আলিপুর আবহাওয়া অফিসের (weather office) তরফে বলা হয়েছে, শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি। 

কলকাতা এবং হাওড়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। জেলাগুলিতে রয়েছে শিলাবৃষ্টির সম্ভাবনাও। বৃষ্টি বাড়তে পারে পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব -পশ্চিম বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ এই জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর ফলে রাতের তাপমাত্রা সামান্য বেড়ে ১৭.৫ থেকে বেড়ে ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। কিন্তু দিনের তাপমাত্রা লক্ষ্যণীয় ভাবে কমেছে। ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে তা কমে হয়েছে ২১.৪ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, Gosaba Tiger: অবশেষে খাঁচাবন্দি গোসাবার রয়্যাল বেঙ্গল, হাফ ছেড়ে বাঁচল এলাকার মানুষজন

শহরে অকাল বৃষ্টি এবং গঙ্গাসাগর থেকে বহমান দক্ষিণে বাতাসের প্রভাবে রাজ্য বহাল থাকবে শীতের আমেজ। আজও প্রায় গোটা বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে ।আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে হাওয়ার গতিপথের পরিবর্তন আর সেই সঙ্গে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ হাওয়া এই দুয়ের প্রভাবেই এই বৃষ্টিপাত হবে বলে জানান হয়েছে। 

শনিবার থেকে দিনের ও রাতের তাপমাত্রা কমবে অনেকটাই। তবে ১৪ কিংবা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে না তাপমাত্রার পারদ। ফলে জাঁকিয়ে ঠান্ডার ইঙ্গিত এখনই দিচ্ছে না হাওয়া অফিস। উত্তরবঙ্গের ক্ষেত্রে ৪৮ ঘণ্টায় সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.