Weather Today: গুমোট গরমে শহরে অস্বস্তি বৃদ্ধি! সপ্তাহের শুরুতে ঊর্ধ্বমুখী পারদ

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Apr 4, 2022, 09:47 AM IST
Weather Today: গুমোট গরমে শহরে অস্বস্তি বৃদ্ধি! সপ্তাহের শুরুতে ঊর্ধ্বমুখী পারদ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রবিরার থেকে শহরে গরম বাড়লেও আবহাওয়া দফতর অনুযায়ী কিছুটা স্বস্তি মিলতে পারে দক্ষিণবঙ্গেও। উত্তরবঙ্গের জন্য বৃষ্টির পূর্বাভাস থাকলেও, দক্ষিণবঙ্গের জন্য তা নেই। বঙ্গোপসাগর থেকে আসা দক্ষিণ-পশ্চিম বাতাসের কারণে আর্দ্রতা বেড়েছে। যে কারণে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

তবে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। যার ফলে আগামী সপ্তাহের মাঝামাঝি বিস্তীর্ণ এলাকায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। অন্যদিকে রবিবার রাত থেকেই বজ্র-বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে বঙ্গের তিন জেলায়। 

আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ৬ এপ্রিল বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে এর মধ্যে তুলনামূলক বেশি বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে।

সোমবার কলকাতা ও আশপাশের এলাকার আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকার সম্ভাবনা। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। তবে এই তাপমাত্রা রবিবারের থেকে বেশি। রবিবার কলকাতার ন্যূনতম তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, Raj Thackeray: 'লাউডস্পিকার খুলুন, না হলে মসজিদের সামনেই হনুমান চালিশা পড়ব', হুঁশিয়ারি রাজ ঠাকরের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.