Weather Today: ভ্যাপসা গরমে নাজেহাল মানুষ! বঙ্গে বৃষ্টির সম্ভবনা কবে?

বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। 

Updated By: Apr 5, 2022, 08:24 AM IST
Weather Today: ভ্যাপসা গরমে নাজেহাল মানুষ! বঙ্গে বৃষ্টির সম্ভবনা কবে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এপ্রিলের শুরুতেই ভ্যাপসা গরমে নাজেহাল শহরবাসী। তবে আপাতত কিছুটা স্বস্তি মিলতে পারে। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, আগামী কয়েকদিন উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। 

ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি মালদা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। উত্তরবঙ্গে বৃষ্টি হবে বৃহস্পতিবার পর্যন্ত। আগামী চার পাঁচ দিনে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না । 

দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। শুধুমাত্র নদিয়া মুর্শিদাবাদ বীরভূম এই তিন জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা জেলাতে মেঘলা আকাশের পরিমাণ বেশি, বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ। দক্ষিণ-পশ্চিমা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। তাপমাত্রা বেশি না থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হলেও তা চরম হবে না। দিনের তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি তবে মেঘলা আকাশ থাকায় রাতের তাপমাত্রা একটু বাড়বে। মঙ্গলপুর থেকে ।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা নেই। দখিনা বাতাস বইবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ .৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৪ শতাংশ। বৃষ্টি হয়নি গত ২৪ ঘন্টায়। মঙ্গলবার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ থেকে ২৭ ডিগ্রির মধ্যে থাকবে।

দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত রয়েছে। এই ঘূর্ণাবর্ত বুধবার নিম্নচাপে পরিণত হবে। এর প্রভাব পড়তে পারে দক্ষিণ পূর্ব ও মধ্য বঙ্গোপসাগরে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে প্রবল বৃষ্টির সম্ভাবনা। মৎস্যজীবীদের ওই এলাকায় মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। এর প্রভাব পড়বে না রাজ্যে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে পর্যটকেরা যারা যাচ্ছেন তাদের জন্য সতর্কবার্তা। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত সতর্কবার্তা থাকবে। 

আরও পড়ুন, Galsi Murder: স্ত্রী'কে 'উত্যক্ত করত' প্রতিবেশী যুবক, প্রতিবাদ করে 'চরম পরিণতি' স্বামীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.