Weather Today: ঘূর্ণাবর্তের জের, আগামী কয়েক ঘণ্টায় প্রবল বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগণায়

আগামী কয়েক ঘণ্টার মধ্যে সুন্দরবন, দক্ষিণ ২৪ পরগণায় মাঝারি বৃষ্টিপাতের সতর্কতাও জারি হয়েছে।

Updated By: Sep 11, 2021, 10:30 AM IST
Weather Today: ঘূর্ণাবর্তের জের, আগামী কয়েক ঘণ্টায় প্রবল বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগণায়
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। আগামী কয়েক ঘণ্টার মধ্যে সুন্দরবন, দক্ষিণ ২৪ পরগণায় মাঝারি বৃষ্টিপাতের সতর্কতাও জারি হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তিকর গরমে হাঁসফাস অবস্থাও জারি থাকবে দক্ষিণবঙ্গে।

গত কয়েকদিনে দক্ষিণবঙ্গে বৃষ্টি কম হওয়ায় স্বাভাবিকের থেকে বেশ কিছুটা বেড়েছে তাপমাত্রা। রবিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। এর কারণ বঙ্গোপসাগরের উত্তর ও মধ্যভাগে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপ আরও গভীর নিম্নচাপে পরিণত হবে বলে জানান হয়েছে।

উপকূলবর্তী জেলাগুলোতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে উপকূলবর্তী এলাকায় বইবে ঝোড়ো হাওয়া। নিম্নচাপের প্রভাবে সমুদ্র উত্তাল থাকায় আগামীকাল থেকে মঙ্গলবার পর্যন্ত মত্স্যজীবীদের সমুদ্রে যাওয়া নিষেধ।

আরও পড়ুন, Post-Poll Violence Case: নদিয়ার BJP কর্মী খুনে ১৫ জনের নামে চার্জশিট CBI-এর

রবিবার রাত থেকেই ভারী বৃষ্টি শুরু হওয়ার ইঙ্গিত। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে রাজ্যজুড়েই বৃষ্টি আরও বাড়বে বলেই জানান হয়েছে। শনিবার থেকেই কলকাতার আকাশ মেঘলা থাকবে। 

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৫৭ শতাংশ।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.