Weather Today: দক্ষিণবঙ্গের উপকূলে সতর্কতা, মুষলধারে বৃষ্টিতে ভিজবে একাধিক জেলা

আগামী কয়েক ঘণ্টার মধ্যে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Sep 7, 2021, 08:01 AM IST
Weather Today: দক্ষিণবঙ্গের উপকূলে সতর্কতা, মুষলধারে বৃষ্টিতে ভিজবে একাধিক জেলা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিম্মচাপের জেরে বৃষ্টির পূর্বাভাস ছিলই। আগামী কয়েক ঘণ্টার মধ্যে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। উপকূলবর্তী এলাকা, দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি বাড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার বেশ কয়েকটি জেলায় ভারী ও বজ্র বিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উপকূলের ৩ জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়াও ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর , হাওড়া, হুগলি ও নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবারে বেশি বৃষ্টি হবার সম্ভাবনার কথা জানিয়েছিল হাওয়া অফিস। কলকাতাতেও হালকা মাঝারি বৃষ্টি মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানান হয়েছে। 

আরও পড়ুন, Kolaghat: শ্বাসরোধ করেও থামেনি, মাথায় ভারী বস্তুর আঘাতে বাবাকে খুন করল ছেলে

বৃষ্টির পাশাপাশি তাপমাত্রাও কমবে। আগামী কয়েক দিন গরম একটু কমবে এমনটাই আশা। উত্তরবঙ্গে আজ বৃষ্টি পূর্বাভাস নেই। তবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে বলে খবর। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের দু-একটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে।

দীঘার উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। উত্তর পূর্ব বঙ্গোপসাগরেও তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এই দুইয়ের দাপটে সপ্তাহের শুরুতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলায়।

আরও পড়ুন, Domjur: ডোমজুড় অশান্তি মামলায় আটক ১৩, সব রাজীব করাচ্ছে বলে তোপ কল্যাণের

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ প্রধানত মেঘলাই থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৬৪ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.