Weather Today: দক্ষিণ ২৪ পরগণা সহ দুই জেলায় নিম্নচাপের মেঘ, ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপের ফলেই সোমবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে রাজ্যে। 

Updated By: Sep 8, 2021, 08:03 AM IST
Weather Today: দক্ষিণ ২৪ পরগণা সহ দুই জেলায় নিম্নচাপের মেঘ, ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বুধবারও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপের ফলেই সোমবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে রাজ্যে। আজ দফায় দফায় বৃষ্টি চলবে বলেই জানান হয়েছে।

নিম্মচাপ ও ঘূর্ণাবর্তের জেরে এই দুর্যোগ। ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ফের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। ভারী বর্ষণ হতে পারে, এমনই ইঙ্গিত রয়েছে। এদিকে, মঙ্গলবার সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়ে দিঘা শহরে। ঢেউয়ের উচ্চতা প্রায় ৩০ ফুট। জলোচ্ছ্বাসের জেরে বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত।

আরও পড়ুন, WB By-Poll: ভবানীপুরে Mamata-র বিরুদ্ধে প্রার্থী কে? ৬ নাম ঘিরে BJP-তে জোর জল্পনা

তবে হাওয়া অফিস সূত্রে জানানো হচ্ছে, নিম্নচাপটি এবার আরও সরে মধ্যপ্রদেশে গুজরাটের দিকে এগোবে, ফলে ধাপে ধাপে পরিস্থিতি ফের স্বাভাবিক হতে চলেছে রাজ্যে৷ মৎস্যজীবীদের জন্য নিষেধাজ্ঞা জারি হয়েছে।  আজ থেকে উত্তরবঙ্গের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস জানাচ্ছে আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ০৪৫.৬ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.