Weather Today: কুয়াশা সতর্কতা রাজ্যজুড়ে, শীতের আমেজ কমিয়ে বাড়ছে তাপমাত্রা

রাজ্যজুড়েই ঘন কুয়াশার সর্তকতা জারি হয়েছে। 

Updated By: Jan 6, 2022, 08:32 AM IST
Weather Today: কুয়াশা সতর্কতা রাজ্যজুড়ে, শীতের আমেজ কমিয়ে বাড়ছে তাপমাত্রা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বছরের শুরুতে বাংলায় শীতের দাপুটে ইনিংস কি তবে শেষের পথে? বৃহস্পতিবার তাপমাত্রা বৃদ্ধি তেমনটাই ইঙ্গিত করছে। রাজ্যজুড়েই ঘন কুয়াশার সর্তকতা জারি হয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, উত্তরবঙ্গে ঘন থেকে অতি ঘন কুয়াশা থাকবে। অন্যদিকে, দক্ষিণবঙ্গের বাড়তে শুরু করবে তাপমাত্রা। 

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী পশ্চি বাধা কলকাতায় দিন ও রাতের তাপমাত্রা বাড়বে বেশ কিছুটা। দিনের তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ১৩ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় এদিন সকালে কুয়াশার আধিক্য থাকবে। তবে পরে পরিষ্কার হবে আকাশ। আগামী তিনদিনে শীতের আমেজ কমিয়ে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। 

আরও পড়ুন, Covid Frontline Workers: উত্তরবঙ্গ মেডিক্যালে আক্রান্ত আরও ৩৭; সিঙ্গুরে কোভিড পজিটিভ BMOH

কেমন এমন খামখেয়ালি আবহাওয়া? জানা গিয়েছে, একটি পশ্চিমী ঝঞ্ঝা অবস্থান করছে উত্তর-পশ্চিম ভারতে। রাজস্থানে রয়েছে একটি ঘূর্ণাবর্ত।  আজ আরেকটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর প্রভাবে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। 

অন্যদিকে,  ঘন কুয়াশা থাকবে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতে। আসাম মেঘালযয়েও ঘন কুয়াশা থাকবে। অতি ঘন কুয়াশা থাকবে সিকিম ও উত্তরবঙ্গে। বিহার উড়িষ্যা ঝাড়খন্ড পশ্চিমবঙ্গে আগামী দুদিন ঘন কুয়াশার সতর্কবার্তা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের কিছু জেলা যেমন দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে কুয়াশার প্রভাব থাকবে। বাদবাকি জেলাতে হালকা কুয়াশার প্রভাব থাকবে। তবে আলিপুরের আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী পাঁচ দিন দুই বঙ্গেই আকাশ  পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.