Weather Today: ফের জোড়া ঘূর্ণাবর্তের জের, রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা

 সোম ও মঙ্গলবার দুই বঙ্গজুড়েই প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Updated By: Sep 4, 2021, 09:55 AM IST
Weather Today: ফের জোড়া ঘূর্ণাবর্তের জের, রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন বৃষ্টির দাপট কমলেও শুক্রবার থেকে ফের ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। যার জেরে সোম ও মঙ্গলবার দুই বঙ্গজুড়েই প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরমও বজায় থাকবে।

নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টি হবে উপকূলবর্তী জেলাগুলোতে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে সোম ও মঙ্গলবার কলকাতাতেও বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গেও বাড়বে বৃষ্টি। তবে আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাগুলিতে।

আরও পড়ুন, Shyamaprasad Mukherjee: বেনামে ব্যাঙ্কের লকারে 'স্বর্ণভাণ্ডার', চক্ষু চড়কগাছ পুলিসের

শনিবার যদিও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। জলীয়বাষ্প ঢুকে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি করবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ফলে দিনভর দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দক্ষিণের জেলাগুলিতে বাড়বে তাপমাত্রাও। পাশাপাশি বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরমও থাকবে।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিও হবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৭.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৬২ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.