WB Weather Update: ভোগাবে পারদের খামখেয়ালিপনা, কবে বিদায় নেবে শীত; জানিয়ে দিল হাওয়া অফিস

WB Weather Update: উত্তরের জেলাগুলিতে চলবে বৃষ্টি। ভোগাবে কুয়াশা। তবে দক্ষিণবঙ্গে শীতের আয়ু আর খুব বেশি দিন নয়

Reported By: অয়ন ঘোষাল | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Feb 7, 2024, 08:48 AM IST
WB Weather Update: ভোগাবে পারদের খামখেয়ালিপনা, কবে বিদায় নেবে শীত; জানিয়ে দিল হাওয়া অফিস

অয়ন ঘোষাল: ঠান্ডা তেমন নেই। অস্বস্তিকর আবহাওয়া। ভোগাচ্ছে পারদের ওঠানামা। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে পারদের এই খামখেয়ালিপনা। তারপর বিদায় নেবে শীত। গোটা বঙ্গে সকালে কুয়াশা থাকবে। বিহার ঝাড়খণ্ড লাগোয়া জেলায় ঘন কুয়াশায় কমবে দৃশ্যমানতা। উত্তরে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি। দক্ষিণে আংশিক মেঘলা আকাশ হলেও আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- ভারত-মায়ানমার সীমান্তে ১৬৪৩ কিলোমিটার লম্বা বেড়া দেবে কেন্দ্র, ঘোষণা শাহর

পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতে আবহাওয়া পরিবর্তন হয়েছে বাংলায়। অসম ও জম্মু কাশ্মীরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। জেট স্ট্রিম উইন্ড এবার উত্তর ভারতে। দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষে তাপমাত্রা কিছুটা কমতে পারে। শুক্রবার রাত থেকেই সামান্য পারদ পতন হবে। সোমবারের পর সাময়িক উত্থান। আগামী বৃহস্পতিবারের পর স্থায়ী উত্থান।

উত্তরবঙ্গের দার্জিলিংয়ে বৃষ্টি চলবে। দার্জিলিং ও কালিম্পংয়ে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশা থাকবে। সমতলের কিছু জেলায় হালকা বৃষ্টি হবে।

কলকাতায় সম্পূর্ণ গায়েব হাওয়া শীতের হালকা আমেজ শুক্রবার রাতের পর থেকে পাওয়া যাবে। খামখেয়ালী ভাবে তার পরের ৫ দিন ওঠানামা করবে পারদ। আকাশ আংশিক মেঘলা হলেও বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।  রাতের তাপমাত্রা ২১.৮ থেকে সামান্য কমে ২০.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৬৬ থেকে ৯২ শতাংশ।

উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী তিন চার দিন তাপমাত্রা কমবে। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী তিন দিন দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী পাঁচ দিনের চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নামতে পারে।

পঞ্জাবের ঘন কুয়াশার সতর্কতা দিয়েছে মৌসমভবন। কুয়াশা বেশি হবে রাজস্থান হরিয়ানা ঝাড়খন্ড এবং ওড়িশাতে। এছাড়াও আগামী দুদিন অন্যান্য রাজ্যগুলিতেও হালকা থেকে মাঝারি কুয়াশার সতর্কতা রয়েছে। কুয়াশার চাদর পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লী  ও উত্তরপ্রদেশের কিছু অংশে। পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। তাপমাত্রা কমবে উত্তর পশ্চিম ও মধ্য ভারতের রাজ্যগুলিতে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.