Jio-কে টেক্কা দিতে BSNL-এর ধামাকা অফার; থাকছে বিনামূল্যে ভয়েস কলের সুযোগ

২০১৬ সালের মাঝামাঝি সময় দেশজুড়ে আত্মপ্রকাশ ঘটে রিলায়েন্স জিও-র। সম্পূর্ণ বিনামূল্যে গ্রাহকদের 4G পরিষেবা দিয়ে বাজিমাত করে মুকেশ আম্বানি গোষ্ঠীর এই মোবাইল নেটওয়ার্ক সার্ভিস। তাদের এই ধামাকা অফরের আত্মপ্রকাশ ঘটার পরই কার্যত ধস নামে বাকি পরিষেবাগুলির। সঙ্গে সঙ্গেই ঘোড় দৌড়ে নেমে পড়ে এয়ারটেল, ভোডাফোন, আইডিয়ার মতো নেটওয়ার্কগুলি। কমিয়ে দেওয়া হয়া ডেটা ও কলিং চার্জ।

Updated By: Mar 4, 2017, 07:19 PM IST
Jio-কে টেক্কা দিতে BSNL-এর ধামাকা অফার; থাকছে বিনামূল্যে ভয়েস কলের সুযোগ
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : ২০১৬ সালের মাঝামাঝি সময় দেশজুড়ে আত্মপ্রকাশ ঘটে রিলায়েন্স জিও-র। সম্পূর্ণ বিনামূল্যে গ্রাহকদের 4G পরিষেবা দিয়ে বাজিমাত করে মুকেশ আম্বানি গোষ্ঠীর এই মোবাইল নেটওয়ার্ক সার্ভিস। তাদের এই ধামাকা অফরের আত্মপ্রকাশ ঘটার পরই কার্যত ধস নামে বাকি পরিষেবাগুলির। সঙ্গে সঙ্গেই ঘোড় দৌড়ে নেমে পড়ে এয়ারটেল, ভোডাফোন, আইডিয়ার মতো নেটওয়ার্কগুলি। কমিয়ে দেওয়া হয়া ডেটা ও কলিং চার্জ।

আরও পড়ুন- ২৮ দিনে ২৮ জিবি ডেটা, জিওর থেকেও সস্তা ভোডাফোনে

এবার সেই দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে মাঠে নামল রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL-ও। জিও-র সঙ্গে পাল্লা দিতে ‘দিল খোল কে বোল’ নামে একটি অফার আনল BSNL। ৫৯৯ টাকার রিচার্জে মাসে ৬ জিবি ডেটা ও সেই সঙ্গে যে কোনও নেটওয়ার্কে পুরোপুরি বিনামূল্যে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ থাকছে এই অফারে।

সংস্থা সূত্রে খবর, দৈনিক মাত্র ২০ টাকা খরচ করে নেট সার্ফিংয়ের পাশাপাশি ‌যে কোনও নেটওয়ার্কেই বিনামূল্যে ‌যত খুশি কথা বলার সুযোগ থাকছে এবার। তার জন্য দিতে হবে না কোনও বাড়তি খরচ। রোমিংয়ের ক্ষেত্রেও বাড়তি কোনও টাকা দিতে হচ্ছে না এই অফারে। তবে, শুরুতে কেবল পোস্টপেড গ্রাহকরাই এই অফারের সু‌যোগ পাবেন।

.