সারা দেশ ওয়াইফাই হটস্পটের আওতায় আনতে ৭,০০০ কোটি টাকা বিনিয়োগ করবে বিএসএনএল

দেশের বিভিন্ন প্রান্তে থ্রিজি ও ফোরজি নেটওয়ার্কে ওয়াইফাই হটস্পট সার্ভিস নিয়ে আসতে ৭০০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে বিএসএনএল। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যেই ওয়াইফাই হটস্পট হতে চলেছে গোটা দেশ।

Updated By: Apr 3, 2015, 02:54 PM IST
সারা দেশ ওয়াইফাই হটস্পটের আওতায় আনতে ৭,০০০ কোটি টাকা বিনিয়োগ করবে বিএসএনএল

ওয়েব ডেস্ক: দেশের বিভিন্ন প্রান্তে থ্রিজি ও ফোরজি নেটওয়ার্কে ওয়াইফাই হটস্পট সার্ভিস নিয়ে আসতে ৭০০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে বিএসএনএল। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যেই ওয়াইফাই হটস্পট হতে চলেছে গোটা দেশ।

বিএসএনএলের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর অনুপম শ্রীবাস্তব জানান, বিএসএনএল অবশ্যই ওয়াইফাই আনতে চায়। কিন্তু শুধু ওয়াইফাই দিয়ে সাফল্যা আসবে না। কোনও থ্রিজি বা ফোরজি নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হতে হবে। যার সাহায্যে গ্রাহকরা ওয়াইফাইতে ট্রান্সফার করতে পারবেন। আগামী ২-৩ বছরের মধ্যেই সারা দেশ ওয়াইফাই হটস্পট করার লক্ষ্যে ৭০০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে বিএসএনএল।

এর মধ্যেই বারানসীতে ওয়াইফাই সার্ভিস লঞ্চ করেছে বিএসএল। খুব তাড়াতাড়ি দেশের অন্যান্য পর্যটন কেন্দ্রেও ওয়াইফাই সার্ভিস নিয়ে আসতে চলেছে বিএসএনএল। "চলতি বছরের শেষে দেশে অন্তত ২,৫০০টি ওয়াইফাই হটস্পট আনবে বিএসএনএল," জানালেন শ্রূবাস্তব। ওয়াইফাই হটস্পট নিয়ে আসতে কোয়াডজেন ওয়ারলেসের সঙ্গেও হাত মিলিয়েছে বিএসএনএল। কোয়াডজেন ওয়ারলেসের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সি এস রাও জানান, "ইন্টারনেট ব্যান্ডউইথের জন্য বিএসএনএলের কোনও বিকল্প নেই। আমরা বিএসএনএল ব্যান্ডউইথ ব্যবহার করে ওয়াইফাই হটস্পট সেট আপ করবো। জুন মাসের মধ্যে ১,০০০টি ও বছরের শেষ পর্যন্ত ৫,০০০টি ওয়াইফাই হটস্পট সেট আপ করার লক্ষ্য রয়েছে আমাদের।"

 

.