করোনা নিয়ে সাধারণ মানুষের যাবতীয় প্রশ্নের উত্তর দিতে হাজির COVID India Seva!

এই প্লাটফর্মের মাধ্যমে দেশের কোটি কোটি নাগরিক COVID-19 সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নিজেদের মত বিনিময় ও তথ্যের আদান-প্রদান করতে পারবেন।

Edited By: সুদীপ দে | Updated By: Apr 22, 2020, 01:56 PM IST
করোনা নিয়ে সাধারণ মানুষের যাবতীয় প্রশ্নের উত্তর দিতে হাজির COVID India Seva!

নিজস্ব প্রতিবেদন: ভারতে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৪৭৪, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩,৮৬৯ জন। করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪৩ জনের।

করোনা আক্রান্তের সঙ্গে সঙ্গে এই নিয়ে ছড়াচ্ছে একাধিক বিভ্রান্তিকর মতামত। তাই এ বার কোটি কোটি ভারতীয়কে COVID-19 সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর, স্বচ্ছ ভাবে বৈদ্যুতিন প্লাটফর্মের মাধ্যমে দেওয়ার উদ্দেশে লঞ্চ করা হল COVID India Seva। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডঃ হর্ষ বর্ধন এই প্লাটফর্মের সূচনা করেছেন।

এই প্লাটফর্মের মাধ্যমে সরকার এবং নাগরিকদের মধ্যে যোগসূত্র তৈরি হবে। এই প্লাটফর্মের মাধ্যমে দেশের কোটি কোটি নাগরিক COVID-19 সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নিজেদের মত বিনিময় ও তথ্যের আদান-প্রদান করতে পারবেন।

COVID India Seva প্লাটফর্মের মাধ্যমে কেন্দ্রীয় সরকার করোনার বিষয়ে কী কী পদক্ষেপ করেছে বা করতে চলেছে, সেগুলি সম্পর্কে জানতে পারবেন সাধারণ মানুষ। একই সঙ্গে যদি কারোও শরীরে COVID-19-এর উপসর্গ দেখা যায়, সে ক্ষেত্রে তাঁর কী করা উচিৎ, তা-ও জানা যাবে এখান থেকে।

আরও পড়ুন: চিকিৎসায় সেরে উঠলেই শরীরে করোনার অ্যান্টিবডি তৈরি হয় না, সতর্ক করল WHO!

দেশের কোটি কোটি নাগরিক করোনা সংক্রান্ত যে কোনও প্রশ্ন করতে পারেন COVID India Seva প্লাটফর্মে। কর্তৃপক্ষ যথাযথ তথ্য-সহ টুইটে আপনার প্রশ্নের জবাব দেবেন। এ ক্ষেত্রে প্রশ্ন করার সময়, কোনও ব্যক্তিগত তথ্য জানতে চাওয়া হবে না।

.