আর ডাউনলোড করা যাবে না ফেসবুক প্রোফাইল পিকচার

আপনি কী ঘন ঘন প্রোফাইল পিকচার পাল্টাতে পছন্দ করেন? নাকি প্রোফাইলে নিজের ছবি দিতেই ভয় হয়? আপনার ছবি অন্য কেউ ডাউনলোড করে নেবে বলে আপনি ফেসবুকে কোনও ডিপি'ই দেননি? তাহলে আপনার জন্য আছে একটা বিরাট খুশির খবর। এই সমস্ত সমস্যার উপশমে কড়া ব্যবস্থা নিল মার্ক জুকেরবার্গের ফেসবুক। দীর্ঘ গবেষণার পর ফেসবুক শুধুমাত্র প্রোফাইল পিকচারের জন্য নিয়ে এল নতুন পরিষেবা। এই নতুন পরিষেবা অনুযায়ী নিজের প্রোফাইল পিকচারের ওপর আরও নিয়ন্ত্রণ বাড়বে ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারীরা। প্রোফাইল পিকচারকে সুরক্ষিত উপায়ে এবং নিজের পছন্দের মত ব্যবহার করতে অত্যাধুনিক টুল নিয়ে এসেছে ফেসবুক। এই টুল ব্যবহার করে নিজের প্রোফাইল পিকচারকে 'সেফ গার্ড' করতে পারবে ফেসবুক উপভোক্তারা। 

Updated By: Jun 22, 2017, 04:10 PM IST
আর ডাউনলোড করা যাবে না ফেসবুক প্রোফাইল পিকচার

ওয়েব ডেস্ক: আপনি কী ঘন ঘন প্রোফাইল পিকচার পাল্টাতে পছন্দ করেন? নাকি প্রোফাইলে নিজের ছবি দিতেই ভয় হয়? আপনার ছবি অন্য কেউ ডাউনলোড করে নেবে বলে আপনি ফেসবুকে কোনও ডিপি'ই দেননি? তাহলে আপনার জন্য আছে একটা বিরাট খুশির খবর। এই সমস্ত সমস্যার উপশমে কড়া ব্যবস্থা নিল মার্ক জুকেরবার্গের ফেসবুক। দীর্ঘ গবেষণার পর ফেসবুক শুধুমাত্র প্রোফাইল পিকচারের জন্য নিয়ে এল নতুন পরিষেবা। এই নতুন পরিষেবা অনুযায়ী নিজের প্রোফাইল পিকচারের ওপর আরও নিয়ন্ত্রণ বাড়বে ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারীরা। প্রোফাইল পিকচারকে সুরক্ষিত উপায়ে এবং নিজের পছন্দের মত ব্যবহার করতে অত্যাধুনিক টুল নিয়ে এসেছে ফেসবুক। এই টুল ব্যবহার করে নিজের প্রোফাইল পিকচারকে 'সেফ গার্ড' করতে পারবে ফেসবুক উপভোক্তারা। 

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার আরতি সোমান জানিয়েছেন, "ভারতীয়রা নিজেদের প্রোফাইল পিকচারের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ চায়, এটা আমরা জানতে পেরেছি। আর সেই অনুযায়ীই আমরা কাজ শুরু করেছি এবং কীভাবে সাহায্য করা যায় সেটার জন্য পরিকল্পনা করেছি"। তিনি আরও জানিয়েছেন, "আমরা গবেষণা করে জানতে পেরেছি যে এমন অনেকেই আছে যারা সোশ্যাল মিডিয়ায় তাদের ছবি ছড়িয়ে পড়ার ভয়ে প্রোফাইল পিকচার দেয় না। এই বিষয়ে ভাবনা চিন্তার পর আমরা প্রোফাইল পিকচারকে আরও বেশি করে প্রোটেক্ট করার চেষ্টা করেছি। এখন থেকে কেউই আর অন্যের প্রোফাইল পিকচার ডাউনলোড করতে পারবে না, শেয়ার করতে পারবে না, ফেসবুক ম্যাসেজেও পাঠাতে পারবে না। এমনকি ফ্রেন্ড লিস্টে নেই এমন কাউকে আর প্রোফাইল পিকচারে ট্যাগও করা যাবে না"। 

উল্লেখ্য, অ্যান্ড্রয়েড ডিভাইসের অনেক ক্ষেত্রেই ফেসবুক প্রোফাইল পিকচারের স্ক্রিন শট নেওয়ায় বন্ধ করে দিয়েছে। প্রোফাইল পিকচারের অপব্যবহার বন্ধ করতে ফেসবুক প্রোফাইল পিকচারের সাইডে একটি নীল রঙের নীল রেখাও দিয়ে দিয়েছে। [খবরের সূত্র- NDTV] 

 

.