দুনিয়ার সবথেকে সস্তা স্মার্ট ফোন এখন না কেনাই হবে স্মার্ট সিদ্ধান্ত

অবিশ্বাস্য দামে স্মার্টফোন। দাম মাত্র ২৫১ টাকা। দামের সঙ্গে নাম মিলিয়ে রাখা হয়েছে 'Freedom 251'। এতদিন যা ফোন ব্যবহার করেছেন তার মধ্যে এটাই সবচেয়ে কম দামে। রয়েছে স্মার্ট ফোনের সমস্ত ফিচার। তবু এত কম দাম। আজ থেকেই বিক্রি শুরু হওয়ার কথা ছিল এই স্মার্ট ফোনের। কিন্তু, এখনই দুনিয়ার সবথেকে সস্তা স্মার্ট ফোন না কেনাই হবে বুদ্ধিমান কাজ। তার বেশ কয়েকটি কারণও রয়েছে।

Updated By: Feb 18, 2016, 09:48 AM IST
দুনিয়ার সবথেকে সস্তা স্মার্ট ফোন এখন না কেনাই হবে স্মার্ট সিদ্ধান্ত

ওয়েব ডেস্ক: অবিশ্বাস্য দামে স্মার্টফোন। দাম মাত্র ২৫১ টাকা। দামের সঙ্গে নাম মিলিয়ে রাখা হয়েছে 'Freedom 251'। এতদিন যা ফোন ব্যবহার করেছেন তার মধ্যে এটাই সবচেয়ে কম দামে। রয়েছে স্মার্ট ফোনের সমস্ত ফিচার। তবু এত কম দাম। আজ থেকেই বিক্রি শুরু হওয়ার কথা ছিল এই স্মার্ট ফোনের। কিন্তু, এখনই দুনিয়ার সবথেকে সস্তা স্মার্ট ফোন না কেনাই হবে বুদ্ধিমান কাজ। তার বেশ কয়েকটি কারণও রয়েছে।

১) এই সংস্থা, মানে রিংগিং বেলসের বিশ্বাসযোগ্যতা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। কিছুদিন আগেই স্মার্ট ১০১ নামে একটি ফোন বাজারে এনেছিল এই সংস্থাটি। কিন্তু ওয়েবসাইটে এই ফোন বিক্রি করলেও কোনও নামি অনলাইন বিপণন সংস্থার নাম নেই তাদের তালিকায়।

২) শতাধিক ক্রেতা ওই ফোন কেনার জন্য অর্ডার করলেও সেই ফোন হাতে পাওয়া দূরের কথা, কোনও কনফার্মেশনই পাননি।

৩) সংস্থাটির ওয়েবসীাইটে শুধু বেল লেখা থাকেলও সর্বর্ত্ব রিংগিং বেলস হিসেবেই নিজেদের পরিচয় দিচ্ছে তারা।

৪) রিংগিং বেলসের জনসংযোগের দায়িত্ব যে সংস্থার হাতে রয়েছে, তাদেরও কোনও পূর্বপরিচিতি নেই।

৫) কোনও কোনও ক্রেতা বলছেন, সংস্থাটির কাস্টোমার কেয়ার নম্বর এবং ঠিকানাও সঠিক নয়।

এবার আপনিই ভেবে দেখুন, যতই সস্তা হোক, এখনই কি কেনার জন্য তাড়াহুড়ো করা উচিত ওই স্মার্ট ফোন? সেটা কিন্তু খুব একটা স্মার্ট কাজ হবে না।

 

.