ফোল্ডেবল, ট্যাবলেটের জন্য Android 12L অপারেটিং সিস্টেম আনল Google

Android 12L এই মুহূর্তে ডেভেলপারদের জন্য উপলব্ধ রয়েছে।

Updated By: Oct 28, 2021, 06:12 PM IST
ফোল্ডেবল, ট্যাবলেটের জন্য Android 12L অপারেটিং সিস্টেম আনল Google

নিজস্ব প্রতিবেদন: অ্যান্ড্রয়েড 12 প্রকাশ করার পরে, গুগল অ্যান্ড্রয়েড 12L-এর একটি পূর্বরূপ ঘোষণা করেছে, যা অ্যান্ড্রয়েডের একটি নতুন সংস্করণের মতো দেখতে হলেও, গুগল এটিকে "একটি বিশেষ বৈশিষ্ট্য ড্রপ" বলে বর্ণনা করছে। এর ফলে Android 12 কে বড় স্ক্রিনে আরও ভাল দেখতে হবে। 

এখানে ধারণাটি হল ট্যাবলেট, ফোল্ডেবল এবং ক্রোম ওএস ল্যাপটপে ব্যবহারকারী যাদের ৬০০ ডিপির উপরে স্ক্রীন তাদেরকে একটি উন্নত ইউজার ইন্টারফেসে প্রদান করা। Google জানিয়েছে যে তারা "12L-এ বিজ্ঞপ্তি, দ্রুত সেটিংস, লকস্ক্রিন, ওভারভিউ, হোম স্ক্রীন এবং আরও অনেক কিছু জুড়ে Android কে আরও সুন্দর করেছেন। এছারাও 600sp এর থেকে বড় স্ক্রিনে এর ব্যবহার করা সহজ করার জন্য UI-কে তারা পরিমার্জিত করেছে। Android 12L এই মুহূর্তে ডেভেলপারদের জন্য উপলব্ধ রয়েছে। যে ডেভেলপাররা এর পরীক্ষা করতে চান তাদের জন্য Google এই সুযোগ দিচ্ছে। 

আরও পড়ুন: Leasehold property প্রপার্টি কিনছেন? জানুন কতদিন এই বাড়ি থাকবে আপনার হাতে 

Google সম্পূর্ণরূপে গ্রাহকদের জন্য এই পরিষেবা বাজারে নিয়ে আসবে আগামি বছর। Android 12L ছাড়াও Google যে নতুন পরিষেবাগুলি নিয়ে আসবে সেগুলি হল বড় স্ক্রিনের ডিভাইসের জন্য মেটেরিয়াল ডিজাইন গাইডেন্স, জেটপ্যাক কম্পোস যার সাহায্যে অ্যাপগুলি সহজে চলতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.