মাত্র ১০,৯৯৯ টাকায় চারটে ক্যামেরাওয়ালা ফোন, সঙ্গে Full HD ডিসপ্লে

মাত্র ১০,৯৯৯ টাকায় চার ক্যামেরাওয়ালা ফোন ভারতের বাজারে লঞ্চ করল চিনা সংস্থা হুয়েই। বুধবার ভারতে লঞ্চ হল অনর ৯ লাইট। এই ফোনে চারটি ক্যামেরা ছাড়াও রয়েছে ১৮:৯ এজ-টু-এজ ডিসপ্লে ও অ্যান্ডরয়েড ওরিও।

Updated By: Jan 17, 2018, 05:19 PM IST
মাত্র ১০,৯৯৯ টাকায় চারটে ক্যামেরাওয়ালা ফোন, সঙ্গে Full HD ডিসপ্লে

ওয়েব ডেস্ক: মাত্র ১০,৯৯৯ টাকায় চার ক্যামেরাওয়ালা ফোন ভারতের বাজারে লঞ্চ করল চিনা সংস্থা হুয়েই। বুধবার ভারতে লঞ্চ হল অনর ৯ লাইট। এই ফোনে চারটি ক্যামেরা ছাড়াও রয়েছে ১৮:৯ এজ-টু-এজ ডিসপ্লে ও অ্যান্ডরয়েড ওরিও।

ভারতের বাজারে এর আগেও চার ক্যামেরাওয়ালা ফোন লঞ্চ করেছিল হুয়েই। তবে ১০,৯৯৯ টাকায় দুর্ধর্ষ এই ফিচার এনে শাওমি-সহ তামাম সংস্থার রাতের ঘুম ছুটিয়ে দেওয়ার ব্যবস্থা করল  তারা। অনর ৯ লাইট-এ রয়েছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। জোড়া ক্যামেরা দিয়ে যেমন এসএলআরের মতো ছবি তোলা যাবে তেমনই তোলা যাবে ১০৮০পি এইচডি ভিডিও। ফেস ডিটেকশন অটো ফোকাস প্রযুক্তি ব্যবহার করে এই ক্যামেরাদু'টি। ফ্রন্ট ফেসিং জোড়া ক্যামেরা যেমন জেস্টার চিনতে পারে তেমনই তা দিয়ে তোলা যায় প্যানোরমা সেলফি।  

আরও পড়ুন - ফাঁস হয়ে গেল Moto E5-এর ছবি, জেনে নিন বাড়তি কী আছে নতুন ফোনে

অনর ৯ লাইট-এ রয়েছে ৫.৬৫ ইঞ্চি ১৮:৯ আইপিএস এলসিডি। এজ-টু-এজ ২১৬০x১০৪০ পিক্সেল রেজলিউশন এই ডিসপ্লেতে সিনেমা দেখার মজাই আলাদা। ফোনটির সামনে ও পিছন ঢাকা ২.৫ডি কাচে। ফোনটির পিছন আয়নার মতো চকচকে।  

পারফর্মেন্সেও তাবড় ফোনকে পিছনে ফেলে দেবে অনর ৯ লাইট। ফোনটিতে রয়েছে হাইসিলিকন কিনির ৬৫৯ প্রসেসর। যার গতি বাঁধা হয়েছে ২.৩৬ গিগাহার্ত্জে। ৩ জিবি ও ৪ জিবি দু'টি বিকল্প এনেছে হুয়েই। ৩ জিবি র্যামর সঙ্গে মিলবে ৩২ জিবি ইন্টারনাল মেমরি। ৪ জিবি র্যামের সঙ্গে মিলবে ৬৪ জিবি। সঙ্গে রয়েছে মেমরি কার্ড লাগানোর সুযোগ। তাতে ১২৮ জিবি পর্যন্ত মেমরি বাড়ানোর সুযোগ রয়েছে।

নতুন এই ফোনে রয়েছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি। যাতে গোটা দিন ব্যাক আপ মিলবে বলে দাবি সংস্থার। রয়েছে যোগাযোগের অত্যাধুনিক সব উপায়। সঙ্গে রয়েছে অ্যান্ডরয়েড ওরিও। 

অনর ৯ লাইটের ৩ জিবি র্যাম ভার্সন মিলছে ১০,৯৯৯ টাকায়। ৪ জিবি ভার্সন মিলছে ১৪,৯৯৯ টাকায়। ২১ জানুয়ারি মধ্যরাত থেকে শুধুমাত্র ফ্লিপকার্টেই মিলবে এই ফোন। 

 

.