ডিসকাউন্টের নামে অনলাইন শপিং সাইটগুলি আপনাকে বোকা বানাচ্ছে না তো! কীভাবে বুঝবেন

অনলাইন শপিং সাইট হোক বা শপিং মল, কিংবা নিতান্তই আপনার পাড়ার দোকান, কেনাকাটার ওপর সারাবছর নানান অফার লেগেই থাকে। এই অফারগুলি দেওয়ার মানে হল, মানুষকে জিনিস কেনায় আকর্ষিত করা। দোকানে গিয়ে কেনাকাটা করলে হয়তো ডিসকাউন্ট অফার বা কোন প্রোডাক্টে কতটা ছাড় দেওয়া হল, তা বোঝা যায়। কিন্তু অনলাইন শপিং সাইটগুলিতে কি কখনও খেয়াল করে দেখেছেন যে, যা ডিসকাউন্ট অফার ছিল, তা সত্যিই আপনি পেলেন কিনা?

Updated By: May 28, 2016, 03:32 PM IST
ডিসকাউন্টের নামে অনলাইন শপিং সাইটগুলি আপনাকে বোকা বানাচ্ছে না তো! কীভাবে বুঝবেন

ওয়েব ডেস্ক: অনলাইন শপিং সাইট হোক বা শপিং মল, কিংবা নিতান্তই আপনার পাড়ার দোকান, কেনাকাটার ওপর সারাবছর নানান অফার লেগেই থাকে। এই অফারগুলি দেওয়ার মানে হল, মানুষকে জিনিস কেনায় আকর্ষিত করা। দোকানে গিয়ে কেনাকাটা করলে হয়তো ডিসকাউন্ট অফার বা কোন প্রোডাক্টে কতটা ছাড় দেওয়া হল, তা বোঝা যায়। কিন্তু অনলাইন শপিং সাইটগুলিতে কি কখনও খেয়াল করে দেখেছেন যে, যা ডিসকাউন্ট অফার ছিল, তা সত্যিই আপনি পেলেন কিনা?

লোভনীয় ডিসকাউন্ট অফারের মাধ্যমে অনেক অনলাইন শপিং সাইট চুপিসারে আপনাকে বোকা বানাচ্ছে। কিন্তু আপনি তাদের চালাকিটা ধরতেই পারছেন না। কীভাবে বুঝবেন অনলাইনে আপনাকে যা ডিসকাউন্ট অফার দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে, তা আপনি সত্যিই পাচ্ছেন?

মনে করুন, কোনও অনলাইন শপিং সাইটে কোনও প্রোডাক্টের ওপর ২০ শতাংশ ছাড় দেওয়ার অফার দেওয়া রয়েছে। আপনিও বিষয়টা খতিয়ে না দেখে 'BUY' অপশনে ক্লিক করে দিলেন। আর ব্যস, আপনার পকেট থেকে অফার ছাড়া দামই কাটা গেল। তাই অনলাইন শপিং সাইট থেকে সবসময় কেনাকাটা করার আগে বিস্তারিতভাবে পড়ে নিন। দেখে নিন ছাড় দেওয়ার পর কোন প্রোডাক্টের দাম কত হচ্ছে। আগের দামের থেকে অফার দেওয়ার পর দাম কমছে কিনা। তাহলে আর ঠকতে হবে না।

.