Jio SpaceFiber: নেটদুনিয়ায় ফের বিপ্লব রিলায়েন্সের, চালু জিও স্পেস ফাইবার

Jio ইতিমধ্যেই ৪৫০ মিলিয়নেরও বেশি ভারতীয় গ্রাহকদের কাছে উচ্চগতির ব্রডব্যান্ড ফিক্সড লাইন এবং ওয়্যারলেস পরিষেবা সরবরাহ করেছে। ভারতের প্রতিটি পরিবারের জন্য ডিজিটাল অন্তর্ভুক্তি দ্রুততর করার জন্য, Jio তার ব্রডব্যান্ড পরিষেবার প্রধান লাইনআপ, JioFiber এবং JioAirFiber-এ JioSpaceFiber যুক্ত করেছে। 

Updated By: Oct 27, 2023, 05:37 PM IST
Jio SpaceFiber: নেটদুনিয়ায় ফের বিপ্লব রিলায়েন্সের, চালু জিও স্পেস ফাইবার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২৩ নিউ দিল্লিতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে, রিলায়েন্স জিও তাদের জিও স্পেসফাইবার নামে ভারতের প্রথম স্যাটেলাইট-ভিত্তিক গিগাফাইবার পরিষেবা প্রদর্শন করেছে। নতুন Jio SpaceFiber পরিষেবার লক্ষ্য ভারতের মধ্যে দুর্গম ভৌগলিক অঞ্চলগুলিতে উচ্চ গতির ব্রডব্যান্ড পরিষেবা প্রদান করা।

অত্যন্ত সাশ্রয়ী মূল্যে পরিষেবাটি সারা দেশে জুড়ে পাওয়া যাবে। এই মুহুর্তে, Jio SpaceFiber এখন ভারতের মাত্র চারটি স্থানে পাওয়া যাচ্ছে। এগুলি হল গুজরাটের গির, ছত্তিসগঢ়ের কোরবা, ওড়িশার নাবরাংপুর এবং অসমের ONGC-জোরহাট।

আরও পড়ুন: Online gaming companies: ১ লক্ষ কোটি টাকার ট্যাক্স! অনলাইন গেমিং কোম্পানিগুলোকে নোটিশ কেন্দ্রের

রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান আকাশ আম্বানি জানিয়ছেন, ‘Jio ভারতে লক্ষ লক্ষ বাড়ি এবং ব্যবসাকে প্রথমবার ব্রডব্যান্ড ইন্টারনেটের ব্যাবহার করার সুযোগ দিয়েছে। JioSpaceFiber-এর সাহায্যে, আমরা আমাদের পরিষেবাকে প্রসারিত করছি যাতে এখনও সংযুক্ত হওয়া বাকি এমন লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছানো যায়। JioSpaceFiber অনলাইন সরকার, শিক্ষা, স্বাস্থ্য, এবং বিনোদন পরিষেবাগুলিতে গিগাবিট অ্যাক্সেস সহ নতুন ডিজিটাল সমাজে সম্পূর্ণরূপে অংশগ্রহণের জন্য, সর্বত্র সকলকে সুযোগ দেবে’।

আরও পড়ুন: Gaganyaan: চতুর্থ চেষ্টায় সফল গগনযানের পরীক্ষামূলক উৎক্ষেপণ, সপ্তমীতে নজির ইসরোর

Jio ইতিমধ্যেই ৪৫০ মিলিয়নেরও বেশি ভারতীয় গ্রাহকদের কাছে উচ্চগতির ব্রডব্যান্ড ফিক্সড লাইন এবং ওয়্যারলেস পরিষেবা সরবরাহ করেছে। ভারতের প্রতিটি পরিবারের জন্য ডিজিটাল অন্তর্ভুক্তি দ্রুততর করার জন্য, Jio তার ব্রডব্যান্ড পরিষেবার প্রধান লাইনআপ, JioFiber এবং JioAirFiber-এ JioSpaceFiber যুক্ত করেছে। Jio-এর সাহায্যে, উপভোক্তা এবং ব্যবসাগুলি অবস্থান নির্বিশেষে নির্ভরযোগ্য, কম লেটেন্সি এবং উচ্চ-গতির ইন্টারনেট এবং বিনোদন পরিষেবাগুলিতে অভূতপূর্ব অ্যাক্সেস পেয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে Jio True5G এই স্কেলকে আরও উন্নত করে স্যাটেলাইট নেটওয়ার্ক মোবাইল ব্যাকহলের জন্য অতিরিক্ত ক্ষমতাকেও সাহায্য করবে’।

Jio SES-এর সঙ্গে মিলে বিশ্বের সর্বাধুনিক মিডিয়াম আর্থ অরবিট (MEO) স্যাটেলাইট প্রযুক্তি অ্যাক্সেস করছে। এটি একমাত্র MEO স্যাটেলাইট যা মহাকাশ থেকে অনন্য গিগাবিট, ফাইবার-সদৃশ পরিষেবা সরবরাহ করতে সক্ষম। SES-এর O3b এবং নতুন O3b mPOWER স্যাটেলাইটের সংমিশ্রণে Jio-এর অ্যাক্সেস থাকায়, এটিই একমাত্র কোম্পানি যা গেম-চেঞ্জিং প্রযুক্তি অফার করে, সমগ্র ভারত জুড়ে সাশ্রয়ী মূল্যের ব্রডব্যান্ড প্রদান করে গ্যারান্টিযুক্ত নির্ভরযোগ্যতার সঙ্গে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.