কীভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করাবেন? জেনে নিন

গতকালই কেন্দ্রের পক্ষ থেকে ঘোষণা করে দেওয়া হয়েছে যে, ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করানো বাধ্যতামূলক। অর্থাত্‌, ব্যাঙ্কের যেকোনও কাজে , ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতেও আধার নম্ব জরুরি। তাহলে জেনে নিন কীভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করাবেন।

Updated By: Jun 17, 2017, 05:55 PM IST
কীভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করাবেন? জেনে নিন

ওয়েব ডেস্ক: গতকালই কেন্দ্রের পক্ষ থেকে ঘোষণা করে দেওয়া হয়েছে যে, ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করানো বাধ্যতামূলক। অর্থাত্‌, ব্যাঙ্কের যেকোনও কাজে , ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতেও আধার নম্ব জরুরি। তাহলে জেনে নিন কীভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বর লিঙ্ক করাবেন।

১) আপনি যদি ICICI ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে https://www.icicibank.com/campaigns/mailers/aadhaar_mailer/images/Stay_Connected_Form.pdf

এই লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করে আধার নম্বর সংযুক্ত করতে পারবেন।

২) আপনি যদি HDFC ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে নেট ব্যাঙ্কিংয়ের অপশনে গিয়ে আপডেট আধার ডিটেলসে গিয়ে আধার নম্বর দিন এবং কনফার্ম করুন।

৩) আপনি অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহক হলে, ATM - Insert Debit card >> Registration >> Enter PIN >> Link Aadhaar No. >> Select Account >> Update >> Enter Aadhaar No. >> Re-enter Aadhaar No. >> Confirm.

৪) আপনি স্টেট ব্যাঙ্কের গ্রাহক হলে, www.onlinesbi.com –এ ক্লিক করে আধার নম্বর লিঙ্ক করুন।

.