হোয়াটস অ্যাপের সব তথ্য ফেসবুকে ফাঁস হয়ে যাচ্ছে? জানুন কীভাবে বন্ধ করবেন

হোয়াটস অ্যাপ, ফেসবুক। সোশ্যাল মিডিয়ায় আমাদের সর্বত্র বিচরণ। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন চেনা পরিচিত, অপরিচিত প্রত্যেকের খবর নিজের জায়গা থেকেই নিতে পারা যায়, তেমনই নিজের বিষয়ের সমস্ত তথ্যও যে কোনও মুহূর্তে ফাঁস হয়ে যেতে পারে গোটা দুনিয়ার কাছে। কখনও কখনও কোনও মেসেজের নিয়ম কানুন না পড়েই আমরা 'Agree' বাটন প্রেস করে দিই। এর জন্য বহু হোয়াটস অ্যাপ ব্যবহারকারীকে মারাত্মক সমস্যায় পড়তে হয়েছে। তাঁদের হোয়াটস অ্যাপের সমস্ত তথ্য ফেসবুকে শেয়ার হয়ে গিয়েছে। আপনারও যদি এমন হয়ে থাকে, তাহলে জানুন কীভাবে এটা বন্ধ করবেন।

Updated By: Aug 31, 2016, 12:47 PM IST
হোয়াটস অ্যাপের সব তথ্য ফেসবুকে ফাঁস হয়ে যাচ্ছে? জানুন কীভাবে বন্ধ করবেন

ওয়েব ডেস্ক: হোয়াটস অ্যাপ, ফেসবুক। সোশ্যাল মিডিয়ায় আমাদের সর্বত্র বিচরণ। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন চেনা পরিচিত, অপরিচিত প্রত্যেকের খবর নিজের জায়গা থেকেই নিতে পারা যায়, তেমনই নিজের বিষয়ের সমস্ত তথ্যও যে কোনও মুহূর্তে ফাঁস হয়ে যেতে পারে গোটা দুনিয়ার কাছে। কখনও কখনও কোনও মেসেজের নিয়ম কানুন না পড়েই আমরা 'Agree' বাটন প্রেস করে দিই। এর জন্য বহু হোয়াটস অ্যাপ ব্যবহারকারীকে মারাত্মক সমস্যায় পড়তে হয়েছে। তাঁদের হোয়াটস অ্যাপের সমস্ত তথ্য ফেসবুকে শেয়ার হয়ে গিয়েছে। আপনারও যদি এমন হয়ে থাকে, তাহলে জানুন কীভাবে এটা বন্ধ করবেন।

আরও পড়ুন এয়ারটেল, ভোডাফোন, বিএসএনএল, আইডিয়ার দারুন ডেটা প্যাক অফার

যদি আপনি এখনই 'Agree' বাটন না প্রেস করে থাকেন, তাহলে “Read more” বাটন প্রেস করে আগে টার্মস এন্ড কন্ডিশন পড়ে নিন। এর মাধ্যমে আপনি আপনার হোয়াটস অ্যাপের ডেটা ফেসবুকে শেয়ার হয়ে যাওয়া বন্ধ করতে পারবেন।

আর যদি 'Agree' বাটন প্রেস করে থাকেন, তাহলে জানুন কী করবেন-

১) আপনার হোয়াটস অ্যাপ ওপেন করুন।

২) সেটিংসে যান।

আরও পড়ুন ১ টাকায় ৩০০ মিনিট কলিং অফার দিচ্ছে এই সার্ভিস প্রোভাইডর!

৩) এবার অ্যাকাউন্টে যান।

৪) share my account info and uncheck the box-এ ক্লিক করুন।

.