এবার থেকে ১১ ডিজিটের মোবাইল নাম্বার!

১০ নয়, এবার থেকে ১১ ডিজিটের মোবাইল নাম্বার আপনার। আপনার মত আর পাঁচজন, সবারই ১০ ডিজিটেরই মোবাইল নাম্বার। এতদিন তাই ছিল। এখনও তাই আছে।  মোবাইল ফোন যেদিন থেকে বাজারে এসেছে, সেদিন থেকেই মোবাইল নাম্বার ১০ ডিজিটের। কিন্তু এবার সেটা বদলাতে চলেছে। কিছুটা প্রস্থে বেড়ে মোবাইল নাম্বার এবার হতে চলেছে ১১ ডিজিটের। উল্লেখ্য প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের মোবাইল নাম্বার ১১ ডিজিটেরই।

Updated By: Oct 13, 2016, 01:34 PM IST
এবার থেকে ১১ ডিজিটের মোবাইল নাম্বার!

ওয়েব ডেস্ক : ১০ নয়, এবার থেকে ১১ ডিজিটের মোবাইল নাম্বার আপনার। আপনার মত আর পাঁচজন, সবারই ১০ ডিজিটেরই মোবাইল নাম্বার। এতদিন তাই ছিল। এখনও তাই আছে।  মোবাইল ফোন যেদিন থেকে বাজারে এসেছে, সেদিন থেকেই মোবাইল নাম্বার ১০ ডিজিটের। কিন্তু এবার সেটা বদলাতে চলেছে। কিছুটা প্রস্থে বেড়ে মোবাইল নাম্বার এবার হতে চলেছে ১১ ডিজিটের। উল্লেখ্য প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের মোবাইল নাম্বার ১১ ডিজিটেরই।

টেলিকম দপ্তরে এই বিষয়ে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু হয়ে গেছে। কথা চলছে বিভিন্ন টেলিকম সংস্থাগুলির সঙ্গে। খুব শিগগিরই নাকি এই বিষয়ে নোটিস জারি করতে চলেছে দপ্তর। ২০০৩-এ টেলিকম দপ্তর মোবাইল নাম্বার নিয়ে ৩০ বছর মেয়াদি একটি পরিকল্পনা করে। কিন্তু এই সময়ের মধ্যে মোবাইল পরিষেবার এত বাড়-বাড়ন্তে নতুন করে ভাবনাচিন্তার প্রয়োজন হয়ে পড়েছে বলে দপ্তর সূত্রে খবর।

.