Redmi 6A: রেডমির ফোনে ব্যাটারি বিস্ফোরণ! ভয়ঙ্কর দুর্ঘটনায় মহিলার মর্মান্তিক মৃত্যু

ইউটিউবার জানিয়েছেন, ঘুমানোর সময় ওই মহিলা ফোনটি বালিশের কাছে রেখেছিলেন এবং পরে তা ফেটে যায়। YouTuber যদিও  Redmi 6A এর ব্যাটারি আগে ক্ষতিগ্রস্থ ছিল নাকি ঘটনার সময় চার্জ দেওয়া হয়েছিল তা প্রকাশ করেনি।

Updated By: Sep 12, 2022, 06:34 PM IST
Redmi 6A: রেডমির ফোনে ব্যাটারি বিস্ফোরণ! ভয়ঙ্কর দুর্ঘটনায় মহিলার মর্মান্তিক মৃত্যু
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফোনের ব্যাটারি বিস্ফোরণের বেশ কয়েকটি ঘটনা অতীতে রিপোর্ট করা হয়েছে তবে শেষ যে ঘটনাটি ঘটনাটি ঘটেছে তা ভয়ঙ্কর। টেক ইউটিউবার এমডি টক ওয়াইটি অনুসারে, রাতে একটি Redmi 6A স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণ হওয়ার পরে তার পিসি মারা যান। এই প্রথম ফোনের ব্যাটারি বিস্ফোরণে কারও মৃত্যু হয়েছে বলে অভিযোগ। Xiaomi বিষয়টির দ্রুত প্রতিক্রিয়া জানায় এবং বলে যে তারা বিস্ফোরণের কারণ অনুসন্ধান করছে। ইউটিউবার জানিয়েছেন, ঘুমানোর সময় ওই মহিলা ফোনটি বালিশের কাছে রেখেছিলেন এবং পরে তা ফেটে যায়। YouTuber যদিও  Redmi 6A এর ব্যাটারি আগে ক্ষতিগ্রস্থ ছিল নাকি ঘটনার সময় চার্জ দেওয়া হয়েছিল তা প্রকাশ করেনি।

আরও পড়ুন, নতুন আইফোন বাজারে আসতেই বন্ধ হয়ে যাচ্ছে এই মডেলটি, আপনারটা নয় তো?

ইউটিউবার ব্যাটারি বিস্ফোরণের ঘটনা সম্পর্কে টুইটারে পোস্ট করেন এবং এই ঘটনার ব্যাখ্যা চেয়ে কোম্পানিকে ট্যাগও করেছিলেন। তিনি লেখেন,  "হাই @RedmiIndia, @manukumarjain, @s_anuj গতকাল রাতে আমার পিসিকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। তিনি Redmi 6A ব্যবহার করছিলেন এবং ঘুমোনোর সময় তিনি ফোননি বালিশের পাশে রাখেন। কিছুক্ষণ পরেই তার ফোন ফেটে যায়। এটা আমাদের বিশাল ক্ষতি। একটা ব্র্যান্ডের এতটুকু দায়িত্ব থাকা উচিত।'' বিছানায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকা মৃত মহিলার ছবিও শেয়ার করেছেন তিনি। যে তিনটি ফটো শেয়ার করেছেন তার একটিতে দেখা যাচ্ছে Redmi 6A সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত এবং পুড়ে গেছে।

আমরা ইতিমধ্যেই উল্লেখ করেছি Xiaomi এই বিষয়ে দ্রুত মন্তব্য করেছে এবং বলেছে যে তারা ব্যাটারি বিস্ফোরণের পিছনে কারণ খুঁজছে। ইউটিউবারকে প্রতিক্রিয়া জানিয়ে Xiaomi India সাপোর্ট পেজে উল্লেখ করেছে, "Xiaomi ইন্ডিয়াতে গ্রাহকের নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আমরা এই ধরনের বিষয়গুলিকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিই৷  এই মুহুর্তে, আমাদের টিম ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে এবং ঘটনার কারণ খুঁজছে। আমরা এই দুঃসময়ে পরিবারের পাশে দাঁড়িয়েছি এবং যে কোনো উপায়ে তাদের সহায়তা করার আশা করছি।"  সংস্থাটি এখনও আনুষ্ঠানিকভাবে ব্যাটারি বিস্ফোরণের কারণ প্রকাশ করেনি। তবে এটি প্রথমবার নয় যে ফোনের ব্যাটারি ফেটে গিয়েছে। 

আরও পড়ুন, Cyborg Cockroaches: যন্ত্র-পোকা! শরীরে বিশেষ ডিভাইস নিয়ে ঘুরবে পতঙ্গ, আপনার হাতে রিমোট...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.