Bharat V2: এবার মাত্র ৯৯৯ টাকায় রিলায়েন্স জিও আনছে ভারত V2 ফোন, কী এর বৈশিষ্ট্য?

দেশে ৭ জুলাই থেকে প্রথম এক মিলিয়ন Jio Bharat ফোনের বিটা ট্রায়াল শুরু হচ্ছে। রিলায়েন্স জিও-র চেয়ারম্যান আকাশ আম্বানি বলেছেন, ‘ভারতে এখনও ২৫০ মিলিয়ন মোবাইল ফোন ব্যবহারকারী রয়েছেন যারা ২জি যুগের 'ফাঁদে' রয়ে গিয়েছেন। তাঁরা ইন্টারনেটের মৌলিক বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে অক্ষম যখন বিশ্ব ৫জি বিপ্লবের শীর্ষে দাঁড়িয়ে আছে’।

Updated By: Jul 4, 2023, 07:21 PM IST
Bharat V2: এবার মাত্র ৯৯৯ টাকায় রিলায়েন্স জিও আনছে ভারত V2 ফোন, কী এর বৈশিষ্ট্য?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: Reliance Jio সোমবার ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের 4G ফোন 'Jio Bharat V2' লঞ্চ করেছে। এর দাম মাত্র ৯৯৯ টাকা। এটি এই মুহূর্তে দেশে ইন্টারনেট ব্যাবহারের উপযোগী ফোনের মধ্যে সবথেকে কমদামী।

নতুন 'Jio Bharat' স্মার্টফোনটি বর্তমান ২৫০ মিলিয়ন ফিচার ফোন (২জি) ব্যবহারকারীকে 'Jio Bharat' প্ল্যাটফর্মের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেবে। এই প্লাটফর্ম এন্ট্রি-লেভেল ফোনে ইন্টারনেট ব্যবহার হয় এমন পরিষেবাগুলি সরবরাহ করার সুযোগ দেবে।

আরও পড়ুন: Background Hum: মহাকাশেরও নিজস্ব সুর রয়েছে! ব্রহ্মাণ্ডের সেই 'শব্দ' শুনলেন বিজ্ঞানীরা

দেশে ৭ জুলাই থেকে প্রথম এক মিলিয়ন Jio Bharat ফোনের বিটা ট্রায়াল শুরু হচ্ছে।

রিলায়েন্স জিও-র চেয়ারম্যান আকাশ আম্বানি বলেছেন, ‘ভারতে এখনও ২৫০ মিলিয়ন মোবাইল ফোন ব্যবহারকারী রয়েছেন যারা ২জি যুগের 'ফাঁদে' রয়ে গিয়েছেন। তাঁরা ইন্টারনেটের মৌলিক বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে অক্ষম যখন বিশ্ব ৫জি বিপ্লবের শীর্ষে দাঁড়িয়ে আছে’।

আরও পড়ুন: Massive Solar Strom: ফের অশান্ত সূর্য, সৌরঝড়ের প্রভাবে বিপর্যস্ত হতে পারে পৃথিবী!

তিনি আরও বলেন, ‘ছয় বছর আগে যখন Jio চালু হয়েছিল, আমরা স্পষ্ট করে দিয়েছিলাম যে Jio ইন্টারনেটকে গণতান্ত্রিক করতে এবং প্রযুক্তির সুবিধা প্রত্যেক ভারতীয়ের কাছে পৌঁছে দিতে সব প্রচেষ্টা করবে। প্রযুক্তি উপরে আর শুধুমাত্র কিছু নির্বাচিত কিছু মানুষের বিশেষাধিকার থাকবে না’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.