ভারতে ৫জি প্রযুক্তি নিয়ে আসবে রিলায়েন্স জিও, গাঁটছড়া স্যামসাংয়ের সঙ্গে

ভারতে 'জিও বিপ্লবের' পর এবার আরও অত্যাধুনিক টেলিকম প্রযুক্তির সঙ্গে গোটা দেশের পরিচয় করাতে তৎপর রিলায়েন্স। ভারতে ৫জি প্রযুক্তি নিয়ে আসতে ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক সংস্থা স্যামসাংয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে মুকেশ আম্বানির রিলায়েন্স। ২০১৭ সালে বার্সেলোনাতে আয়োজিত বিশ্ব মোবাইল কংগ্রেসে রিলায়েন্স এবং স্যামসাং হাতে হাত মিলিয়েছে একটি লক্ষ্যকে মাথায় রেখেই। সেটা হল, "ভারতে ৫জি প্রযুক্তি চালু করা"।

Updated By: Feb 28, 2017, 08:43 PM IST
ভারতে ৫জি প্রযুক্তি নিয়ে আসবে রিলায়েন্স জিও, গাঁটছড়া স্যামসাংয়ের সঙ্গে

ওয়েব ডেস্ক: ভারতে 'জিও বিপ্লবের' পর এবার আরও অত্যাধুনিক টেলিকম প্রযুক্তির সঙ্গে গোটা দেশের পরিচয় করাতে তৎপর রিলায়েন্স। ভারতে ৫জি প্রযুক্তি নিয়ে আসতে ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক সংস্থা স্যামসাংয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে মুকেশ আম্বানির রিলায়েন্স। ২০১৭ সালে বার্সেলোনাতে আয়োজিত বিশ্ব মোবাইল কংগ্রেসে রিলায়েন্স এবং স্যামসাং হাতে হাত মিলিয়েছে একটি লক্ষ্যকে মাথায় রেখেই। সেটা হল, "ভারতে ৫জি প্রযুক্তি চালু করা"।

পুরনো বছরের নভেম্বরে ভারতে জিও এক প্রযুক্তি বিপ্লব সংগঠিত করেছে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মেক ইন্ডিয়ার স্বপ্নে জিও যুগান্তকারী ভূমিকা পালন করেছে এবং করছে। ১০০ কোটি জিও গ্রাহক ১০০ কোটি জিবি ডেটা ব্যবহার করেছে বিগত মাসে, এই নজির কেবল এবং কেবল মাত্র ভারতেরই। সৌজন্যে 'রিলায়েন্স জিও'। এবার ৪জি প্রযুক্তির থেকেও এগিয়ে থাকা টেলি কমিউনিকেশনের কথা ভাবছে রিলায়েন্স। এই গোটা প্রজেক্টে স্যামসাংকে নিজেদের পার্টনার হিসেবে বেছে নেওয়ায় খুশি বিশ্বের এই খ্যাতনাম  ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক সংস্থাও। স্যামসাং ইলেকট্রনিক্সের প্রেসিডেন্ট কিম জানিয়েছেন, "এটা আমাদের সৌভাগ্য, যে জিও'র সাফল্যের অংশীদার হতে পারছে স্যামসাং।" 

.