জিও গ্রাহকদের মোবাইল এবং আধার নম্বরসহ ব্যক্তিগত তথ্য ফাঁস!

আনলিমিটেড ডেটা অফারের ঘোষণার পর দেশের কোটি কোটি মানুষ এখন রিলায়েন্স জিও -র গ্রাহক । কোটি কোটি মানুষ ব্যবহার করছেন জিও –র পরিষেবা । তবে এবার জিও গ্রাহকদের জন্য ভয়ঘ্কর চিন্তার খবর।

Updated By: Jul 10, 2017, 12:56 PM IST
জিও গ্রাহকদের মোবাইল এবং আধার নম্বরসহ ব্যক্তিগত তথ্য ফাঁস!

ওয়েব ডেস্ক: আনলিমিটেড ডেটা অফারের ঘোষণার পর দেশের কোটি কোটি মানুষ এখন রিলায়েন্স জিও -র গ্রাহক । কোটি কোটি মানুষ ব্যবহার করছেন জিও –র পরিষেবা । তবে এবার জিও গ্রাহকদের জন্য ভয়ঘ্কর চিন্তার খবর।

শোনা যাচ্ছে, ১২ কোটিরও বেশি জিও গ্রাহকদের ব্যক্তিগত এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য যেমন, নাম, মোবাইল নম্বর, আধার নম্বর ফাঁস হয়ে গিয়েছে। সূত্রের খবর, magicapk.com নামের একটি ওয়েবসাইটে জিও গ্রাহকদের যাবতীয় ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে গিয়েছে। খবরটি প্রথম সর্বসমক্ষে আসে, যখন কয়েকজন জিএ গ্রাহক সোশ্যাল মিডিয়ায় চুরির খবর এবং ওয়েবসাইটের নাম প্রকাশ করেন। তারপর থেকেই খবরটি চারিদিকে দাবানলের মতো ছড়িয়ে পড়তে থাকে। তবে খবরটি ছড়িয়ে পড়ার পর থেকেই ওই ওয়েবসাইটটি বন্ধ করে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

তথ্য ফাঁসের খবর ছড়িয়ে পড়ার পরই রিলায়েন্স জিও-র পক্ষ থেকে জানানো হয় যে, গ্রাহকদের তথ্য জিও-র কাছে সুরক্ষিত রয়েছে। বে এই ঘটনায় কেন্দ্রীয় সংস্থার কাছে অভিযোগ দায়ের করেছে রিলায়েন্স জিও । যে ওয়েবসাইটের বিরুদ্ধে ওই তথ্য চুরির অভিযোগ উঠেছে, তার বিরুদ্ধে কড়া পদক্ষেপের ইঙ্গিত মিলেছে টেলিকম সংস্থাটির সূত্রে। জিও-র এক মুখপাত্রের বক্তব্য, তাঁরা খবর পেয়েছেন যে, একটি ওয়েবসাইট দাবি করেছে, তারা জিও গ্রাহকদের ফোন ও আধার নম্বর ফাঁস করে দিয়েছে। কিন্তু ওই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। যে সব তথ্য ওই ওয়েবসাইটে আপলোড করা হয়েছে সেগুলি সম্পূর্ণ অসত্য। গ্রাহকদের যাবতীয় তথ্য তাঁদের কাছে নিরাপদেই রয়েছে।

১০০ জিবি ডেটা বিনামূল্যে পেতে পারেন জিও গ্রাহকেরা!

মাত্র ৭৪৫ টাকা থেকে শুরু বিমান ভাড়া! অবশ্যই জানুন

.