আনলিমিটেড ভয়েস কলে লাগাম, কড়া সিদ্ধান্ত নিতে চলেছে Jio

Updated By: Oct 2, 2017, 04:14 PM IST
আনলিমিটেড ভয়েস কলে লাগাম, কড়া সিদ্ধান্ত নিতে চলেছে Jio

ওয়েব ডেস্ক: আনলিমিটেড ডেটা ব্যবহারে রাশ টানার পর এবার আনলিমিটেড ভয়েস কলেও লাগাম দিতে চলেছে রিলায়েন্স জিও।

বাজার আসার পর থেকে একের পর এক সুখবর শুনিয়েছে রিলায়েন্স জিও। পুজোর সময়ে জিওফাইয়ে বিপুল টাকা ছাড় দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। এবার একটা কড়া সিদ্ধান্ত নিতে চলেছে জিও।

সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী, আনলিমিটেড ভয়েস কলের ‌যে সুবিধা এতদিন গ্রাহকদের দেওয়া হচ্ছিল তা এবার উঠে ‌যাচ্ছে। পরিবর্তে, গ্রাহকদের দৈনিক তিনশো মিনিট ভয়েস কল করার সু‌যোগ দেওয়া হবে। তবে সুখবর হল এই নিয়ম সব গ্রাহকদের জন্য নয়। ‌যারা আনলিমিটেড ভয়েস কলের সু‌যোগ নিয়ে ঘণ্টার পর ঘণ্টা কথা বলেন তাদের জন্য নতুন নিয়ম চালু করা হচ্ছে।

আনলিমিটেড ভয়েস কলের সুবিধা দেওয়ায় রাতরাতি গ্রাহকসংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছিল জিওর। কিন্তু দেখা ‌যাচ্ছে অনেকে দিনে দশ ঘণ্টাও কথা বলে ফেলছেন। বিষয়টি নজরে আসতেই ব্যবস্থা নিতে চলেছে সংস্থা।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে বাজার আসার পর জিও আনলিমিটেড ফোর জি ডেটা দিতে শুরু করে। কিন্তু দেখা ‌যায় ওই সু‌যোগ নিয়ে এক একজন গ্রাহক দৈনিক বিপুল পরিমান ডেটা ব্যবহার করছেন। তার পরই কোম্পানি সিদ্ধান্ত নেয় দৈনিক ১ জিবি ফোর জি হাইস্পিড ডেটা দেওয়া হবে। ওই সীমা পেরিয়ে ‌যাওয়ার পর নেটের স্পিড হয়ে ‌যাবে ১০০ কেবিপিএস। এবার ভয়েস কলেও রাশ টানতে চাইছে জিও।

আরও পড়ুন-২০-র বদলা ৪০৯, ভারতের ঘাড়ে নিঃশ্বাস চিনের

.