এটাই নতুন রয়্যাল এনফিল্ড Thunderbird 500X, দেখুন ছবি

বছর কয়েক আগেই নতুন রং-রূপে ভারতে ফিরেছে রয়্যাল এনফিল্ড। আর ফিরতেই বাজিমাত করেছে গোটা দেশে। ক্লাসিক ও থান্ডারবার্ড সিরিজের সাফল্যের ওপর ভর করে সম্প্রতি নতুন মডেল 'হিমালয়ান' লঞ্চ করেছে সংস্থাটি। এবার আসতে চলেছে আরও একটি মডেল। আগামী মাসেই সম্ভভত লঞ্চ হতে চলেছে থান্ডারবার্ড ৫০০এক্স। রয়্যাল এনফিল্ডের এই নতুন মডেল থান্ডারবার্ড ৫০০-এর স্পোর্টস মডেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

Updated: Dec 26, 2017, 07:15 PM IST
এটাই নতুন রয়্যাল এনফিল্ড Thunderbird 500X, দেখুন ছবি

নিজস্ব প্রতিবেদন: বছর কয়েক আগেই নতুন রং-রূপে ভারতে ফিরেছে রয়্যাল এনফিল্ড। আর ফিরতেই বাজিমাত করেছে গোটা দেশে। ক্লাসিক ও থান্ডারবার্ড সিরিজের সাফল্যের ওপর ভর করে সম্প্রতি নতুন মডেল 'হিমালয়ান' লঞ্চ করেছে সংস্থাটি। এবার আসতে চলেছে আরও একটি মডেল। আগামী মাসেই সম্ভভত লঞ্চ হতে চলেছে থান্ডারবার্ড ৫০০এক্স। রয়্যাল এনফিল্ডের এই নতুন মডেল থান্ডারবার্ড ৫০০-এর স্পোর্টস মডেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন - বিদ্যুত্ চুরি রুখতে গিয়ে আক্রান্ত বিদ্যুত্ দফতরের কর্মীরাই, অগ্নিগর্ভ সরিষা

গোটা দেশে মূলত অভিযাত্রীদের মধ্যে জনপ্রিয় রয়্যাল এনফিল্ড। স্পোর্টস সেগমেন্টে এখনো তেমন কলকে পায়নি তারা। এবার সেখানেও সাফল্যের কাহিনী লিখতে কোমর বাঁধছে সংস্থাটি। আর তারই প্রথম পদক্ষেপ হিসাবে থান্ডারবার্ড ৫০০এক্স লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড। গাড়ির মূল কাঠামো বা ইঞ্জিনে কোনও বদল না হলেও লুক ও অন্যান্য ফিচারে করা হয়েছে আমূল রদবদল। থাকছে ডুয়েল টোন বডি। গাড়ির বডিতে ব্যবহার করা হয়েছে গ্লসি ব্ল্যাক। ফুয়েল ট্যাঙ্কে ব্যবহার করা হয়েছে উজ্জ্বল রং। এক্ষেত্রে মিলবে ৪টি কালার অপশন। লাল, সাদা, নীল ও হলুদ রঙের মধ্যে বেছে নিতে হবে একটিকে। মোটরসাইকেলটির সাইড প্যানেলে থাকবে থান্ডারবার্ড ৫০০এক্স ব্যাজিং।  

থান্ডারবার্ড ৫০০-এর মতো থান্ডারবার্ড ৫০০এক্স-এও থাকবে বিএস - ফোর ৪৯৯ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে মিলবে ২৭ অশ্বশক্তি। সঙ্গে মিলবে ৪১.৩ নিউটোমিটার টর্ক। থাকবে ৫ স্পিড গিয়ারবক্স। তবে নতুন মোটরসাইকেলটির কিছু ফিচারে রদবদল হতে পারে বলে মনে করা হচ্ছে। থাকতে পারে ম্যাট ব্ল্যাক অ্যালয় হুইল। মানানসই রিফ্লেক্টর, টিউবলেস টায়ার, ম্যাট ব্ল্যাক সাইলেন্সর, প্রোজেক্টর হেডল্যাম্প ও এলইডি টেইল ল্যাম্প। থাকবে ২৮০ এমএম ২ পিসটন ফ্রন্ট ব্রেক ও ২৪০ এমএম রিয়ার ব্রেক। 

আগামী জানুয়ারি বা ফেব্রুয়ারিতে লঞ্চ হতে চলেছে থান্ডারবার্ড ৫০০এক্স। তবে রয়্যাল এনফিল্ডের তরফে এব্যাপারে এখনো কোনও উচ্চবাচ্য করা হয়নি। তবে নতুন এই মোটরবাইকের দাম থান্ডারবার্ড ৫০০-এর থেকে কিছু বেশি হতে পারে। 

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close