আসছে নতুন আপডেট! ভোল বদলে যাবে আপনার স্মার্টফোনের

Samsung, Asus, Oppo, Realme, Vivo এবং অন্যান্য সকল বাজারচলতি সংস্থাগুলির ফোনে পৌঁছে যাবে এই আপডেট...

Updated By: Oct 24, 2019, 04:49 PM IST
আসছে নতুন আপডেট! ভোল বদলে যাবে আপনার স্মার্টফোনের

নিজস্ব প্রতিবেদন: আর বেশি দিনের অপেক্ষা নয়। চলতি বছরের শেষেই Android 10 আপডেট এসে যাবে সমস্ত জনপ্রিয় সংস্থার মোবাইলে। আগামী ডিসেম্বরেই Samsung, Asus, Oppo, Realme, Vivo এবং অন্যান্য সকল বাজারচলতি সংস্থাগুলির ফোনে পৌঁছে যাবে Android 10। বুধবার একটি ব্লগ পোস্টের মাধ্যমে এমনটাই জানাল Google।

তবে, আপডেট পৌঁছে দেওয়ার দিক থেকে অন্যান্য সংস্থাগুলির থেকে বেশ কয়েক কদম এগিয়ে Xiaomi। Android 10 প্রকাশ্যে আসার দিন থেকেই নতুন ফোনগুলিতে আপডেট দেওয়া শুরু করেছিল Xiaomi। তাছাড়া Google-এর Pixel সিরিজের ফোনগুলিতে গত ৪ সেপ্টেম্বর থেকেই এসে গিয়েছে আপডেট। তবে, এবার অন্যান্য সংস্থাগুলিও বেটা ভার্সানের টেস্টিংয়ের পর Android 10 আপডেট আনতে চলেছে।

আরও পড়ুন: Moto G8 Plus: ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, লেজার অটোফোকাস, প্রকাশ্যে স্পেস

চলতি বছরের শুরু থেকেই Android Pie 9.0-এর পরবর্তী আপডেটের বিষয়ে জল্পনা চলছিল। Android 10 নাকি Android Q কী নাম রাখা হবে তাই নিয়েও চলছিল জল্পনা। তবে, গুগলের তরফে জানানো হয়, Android 10 নামকেই প্রাধান্য দেওয়া হচ্ছে। এত দিন Android-এর বিভিন্ন ভার্সানের নাম রাখা হত বিভিন্ন ডেজার্ট বা মিষ্টির নামে। কিন্তু এ বার প্রথম কোনও মিষ্টির নাম থাকছে না গুগলের স্মার্টফোন অপারেটিং সিস্টেমে।

.