নতুন বছরে ঠিক কী কী ফিচার্স এলো ফেসবুকে? দেখে নিন

ফেসবুক এখন আমাদের রন্ধ্রে রন্ধ্রে। ফেসবুক ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। কখন কী করছি, কী পরছি, ফেসবুকের মাধ্যমে সবাইকে জানানো চাই চাই। আর এখন যেটা সবচেয়ে বেশি দেখা যায় তা হল সেলফি ম্যানিয়া। মানে সেলফি তুলে সঙ্গে পোস্ট করতে হবে ফেসবুকে। আর সারাক্ষণ নজর রাখতে হবে, কটা লাইক, কটা শেয়ার, কটা কমেন্ট পড়ল সেখানে। সেই ফেসবুকও ব্যবহারকারীদের জন্য একের পর এক নতুন ফিচার্স যোগ করেই চলেছে।

Updated By: Apr 13, 2016, 06:29 PM IST
নতুন বছরে ঠিক কী কী ফিচার্স এলো ফেসবুকে? দেখে নিন

ওয়েব ডেস্ক: ফেসবুক এখন আমাদের রন্ধ্রে রন্ধ্রে। ফেসবুক ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। কখন কী করছি, কী পরছি, ফেসবুকের মাধ্যমে সবাইকে জানানো চাই চাই। আর এখন যেটা সবচেয়ে বেশি দেখা যায় তা হল সেলফি ম্যানিয়া। মানে সেলফি তুলে সঙ্গে পোস্ট করতে হবে ফেসবুকে। আর সারাক্ষণ নজর রাখতে হবে, কটা লাইক, কটা শেয়ার, কটা কমেন্ট পড়ল সেখানে। সেই ফেসবুকও ব্যবহারকারীদের জন্য একের পর এক নতুন ফিচার্স যোগ করেই চলেছে।

একনজরে দেখে নেওয়া যাক এই বছরে ফেসবুকের নতুন কী কী ফিচার্স যোগ হয়েছে।

মেসেঞ্জার কোড- ফেসবুকের এই মেসেঞ্জার কোডের মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই ফ্রেন্ড রিকোয়েস্ট না পাঠিয়েই কনভারসেশন শুরু করে দিতে পারবেন। শুধু তাঁদের একটি কোড স্ক্যান করে নিতে হবে।

অটো ক্যাপশনিং ফর ভিডিও অ্যাড- ফেসবুকে যে সমস্ত ভিডিওয়ে সাউন্ড নেই সেই ভিডিওগুলিতে নিজে থেকেই ক্যাপশন চলে আসবে এই ফিচার্সের মাধ্যমে।

ফেসবুক লাইভ- এবার আপনি যে কোনও সময় ফেসবুকে লাইভ থাকতে পারবেন। লাইভ ভিডিও দিতে পারবেন।

.