১ ডিসেম্বর থেকেই বাড়ছে Airtel, Vodafone-এর সব প্ল্যানের ট্যারিফ

জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত এই দুই টেলিকম সংস্থা একসঙ্গে প্রায় ৭৪ হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছে। 

Updated By: Nov 19, 2019, 04:28 PM IST
১ ডিসেম্বর থেকেই বাড়ছে Airtel, Vodafone-এর সব প্ল্যানের ট্যারিফ

নিজস্ব প্রতিবেদন: জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত এ বছরের তৃতীয় ত্রৈমাসিকে Bharti Airtel আর Vodafone Idea বিপুল অঙ্কের ক্ষতির সম্মুখীন হয়েছে। এই দুই টেলিকম সংস্থা একসঙ্গে প্রায় ৭৪ হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছে। জানা গিয়েছে, এর মধ্যে শুধুমাত্র Vodafone Idea-এর ক্ষতির পরিমাণ ৫০ হাজার ৯২১ কোটি টাকা আর Airtel-এর ক্ষতি হয়েছে ২৩ হাজার ৪৫ কোটি টাকা।

এই বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির ধাক্কা সামাল দিতে টেলিকম সংস্থা দু’টি তাদের পরিষেবার দাম বাড়ানোর পথে হাঁটতে চলেছে। দুই সংস্থার পক্ষ থেকেই বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে, ১ ডিসেম্বর থেকে বাড়তে চলেছে ট্যারিফ বা পরিষেবার দাম।

আরও পড়ুন: অজানা নম্বর থেকে WhatsApp-এ ভিডিয়ো এলেই সাবধান! রয়েছে হ্যাক হওয়ার আশঙ্কা!

বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির পাশাপাশি ট্যারিফ বা পরিষেবার দাম এই দুই সংস্থার যুক্তি, টেলিকম দুনিয়ায় খুব দ্রুত বদলে যাচ্ছে প্রযুক্তি। বদলে যাওয়া প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে উন্নত মানের পরিষেবা দিতে হলে প্রচুর লগ্নির প্রয়োজন হয়। গ্রাহকদের ধারাবাহিক ভাবে উন্নত মানের পরিষেবা দিতেই বাড়ানো হচ্ছে ট্যারিফ বা পরিষেবার দাম। অর্থাৎ, ১ ডিসেম্বর থেকেই বেড়ে যাবে Bharti Airtel আর Vodafone Idea-এর সবকটি প্যাকেজের দাম। একই সঙ্গে বদলে ফেলা হবে বেশ কয়েকটি প্যাকেজের বৈশিষ্ট্যও।

.