Apple Mac Event 2021: কি কি থাকবে সোমবার Apple-এর ইভেন্টে?

লঞ্চ ইভেন্টটি ১৮ অক্টোবর রাত ১০.৩০ টায় হবে। 

Updated By: Oct 17, 2021, 06:48 PM IST
Apple Mac Event 2021: কি কি থাকবে সোমবার Apple-এর ইভেন্টে?

নিজস্ব প্রতিবেদন: আমেরিকান (USA) প্রযুক্তি জায়ান্ট অ্যাপল (Apple) সোমবার একটি ইভেন্টে তার পরবর্তী প্রজন্মের ম্যাকবুক প্রো বাজারে নিয়ে আসবে বলে মনে করা হচ্ছে। রিপোর্ট অনুসারে, কোম্পানিটি তার নতুন এম-সিরিজের চিপসেট দ্বারা চালিত ল্যাপটপের পোর্টফোলিও আরও বাড়াতে পারে। অ্যাপলের (Apple) বহু প্রত্যাশিত, ম্যাকবুক প্রো ল্যাপটপ M1X চিপসেট দ্বারা চালিত হবে বলে মনে করা হচ্ছে। 

লঞ্চ ইভেন্টটি ১৮ অক্টোবর রাত ১০.৩০ টায় হবে। কোম্পানি ম্যাক মিনিও চালু করবে বলে মনে করা হচ্ছে যা একটি এম-সিরিজের চিপসেট দ্বারা চালিত হবে। অ্যাপল (Apple) ইভেন্টে তার বহুল প্রত্যাশিত নতুন এয়ারপডস ৩ জনসমক্ষে আনতে পারে। গত মাসে অ্যাপলের (Apple) সেপ্টেম্বর ইভেন্টে তারা আইফোনের (iPhone) ১৩ সিরিজ, আইপ্যাড মিনি, অ্যাপল (Apple) ওয়াচ বাজারে নিয়ে আসে। আসন্ন ইভেন্টটিতে নতুন ম্যাক লাইনআপের উপর একটি বড় ফোকাস থাকবে, যার মধ্যে দীর্ঘদিনের গুজব M1X- চালিত ম্যাকবুক প্রো থাকবে।   

ম্যাকবুক প্রো

১৬ ইঞ্চি এবং ১৪ ইঞ্চির ম্যাকবুক প্রো বাজারে আসবে। এই ল্যাপটপে এম সিরিজের চিপ থাকবে। এই ল্যাপটপকে M1X নাম অভিহিত করা হবে। বর্তমান M1 চিপসেটগুলি ম্যাকবুক এয়ার এবং ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোকেও চালাবে। 

ম্যাক মিনি 

অ্যাপল একটি সম্পূর্ণ নতুন ডিজাইনের ম্যাক মিনি বাজারে আনতে পারে। ইভেন্টটি এমনও হতে পারে যেখানে অ্যাপল (Apple) নতুন তৃতীয় প্রজন্মের এয়ারপডগুলি চালু করবে, যা বর্তমান এয়ারপডস প্রো এর মতো ডিজাইন করা হয়েছে কিন্তু দাম কম রাখা হয়েছে।

আরও পড়ুন: Google: সরকারের সাহায্য নিয়ে হ্যাকিংয়ের বিরুদ্ধে ৫০,০০০ সতর্কবার্তা 

এয়ারপডস ৩

এয়ারপডস ৩-এ নয়েস ক্যান্সেলেসন এবং শর্ট স্টেম ডিসাইন থাকবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.