WhatsApp: হোয়াটসঅ্যাপে 'অদৃশ্য' হবে ফটো-ভিডিও! আসছে নয়া আপডেট

নতুন ফিচার এনে চ্যাটেও ভিন্ন স্বাদ আনছে এই অ্যাপ।

Updated By: Aug 4, 2021, 03:13 PM IST
WhatsApp: হোয়াটসঅ্যাপে 'অদৃশ্য' হবে ফটো-ভিডিও! আসছে নয়া আপডেট

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের অন্যান্য মেসেজিং অ্যাপ্লিকেশন থেকে নিজেদের এগিয়ে রাখতে নিরন্তর নয়া নয়া আপডেট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি  নতুন ফিচার এনে চ্যাটেও ভিন্ন স্বাদ আনছে এই অ্যাপ। এবারের নয়া আপডেটে থাকছে বেশ কিছু পরিবর্তন। তবে ব্যবহারকারীদের সুরক্ষার দিকটি মাথায় রেখেই এই আপডেট আনা হয়েছে। 

এই ফিচারে  ইউজারদের গোপনীয়তাও রক্ষা করা হবে। সীমিত সংখ্যক বিটা ব্যবহারকারীদের জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা এই আপডেট পরীক্ষা করা হয়েছিল। তবে এবার সব ইউজাররাই এই ফিচার ব্যবহার করতে পারবেন, এমনটাই জানান হয়েছে। হোয়াটসঅ্যাপেও এবার ফটো এবং ভিডিওর ক্ষেত্রে 'অদৃশ্য' ফিচারটি থাকছে।  সমস্ত ব্যবহারকারীদের কাছে একটি নতুন 'ভিউ ওয়ান' ফিচার রাখা হচ্ছে।

আরও পড়ুন, e-RUPI কী? কোন কোন ব্যাঙ্ক থেকে মিলবে এই সুবিধা? Modi-র উদ্বোধনের আগেই জেনে নিন

এর সুবিধা হল, হোয়াটসঅ্যাপ iOS এবং Android-এ ছবির জন্য একটি ভিউ ওয়ানস মোড থাকবে। মঙ্গলবার একটি ব্লগ পোস্টে, ফেসবুক নতুন এই ফিচারটি সম্পর্কে জানিয়েছে। ফোনে স্টোরেজ সমস্যা মেটাতে এবং কিছু তথ্য সুরক্ষিত ও গোপন রাখতেই এই আপডেট। 

হোয়াটসঅ্যাপে প্রচুর ছবি ও ভিডিও আসার কারণে ফোনে স্টোরেজ কমতে শুরু করে। স্টোরেজ ম্যানেজমেন্টের সমাধানের জন্য এবার অ্যাপে 'disappearing images' অপশনটি রাখতে পারবেন আপনি। সেক্ষেত্রে ‘View Once’করলে আপনি একবার ছবিটি দেখার পরই তা অদৃশ্য হয়ে যাবে সার্ভার থেকেই। স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জারের মতোই একই নিয়ম এক্ষেত্রেও। 

চটজলদি গুরুত্বপূর্ণ অথচ গোপন কোনও ছবি বা ভিডিও পাঠাতে হলে হোয়াটসঅ্যাপ ক্যামেরায় ক্লিক করে ছবি বা ভিডিও তুলুন। এরপর (1) আইকনে ক্লিক করুন। একবার পাঠানোর পর আপনি আর সেটি দেখতে পারবেন না । আবার যাকে পাঠালেন তিনিও একবার ভিউ করার পর সেই মেসেজটি অদৃশ্য হয়ে যাবে। খুব শীঘ্রই এই আপডেট আসতে চলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.