মাত্র ৩৪৯০ টাকায় বিশ্বের সবচেয়ে ক্ষুদ্র ডুয়াল সিম ফোন

Last Updated: Saturday, July 15, 2017 - 10:20
মাত্র ৩৪৯০ টাকায় বিশ্বের সবচেয়ে ক্ষুদ্র ডুয়াল সিম ফোন

ওয়েব ডেস্ক : বিশ্বের সবচেয়ে ছোট GSM ন্যানো ফোন। আত্মপ্রকাশ করল ভারতের বাজারে। দাম মাত্র ৩৪৯০ টাকা। অত্যন্ত স্টাইলিশ এই ফোনটিকে বলা হচ্ছে 'অ্যান্টি-স্মার্ট'। ফোনটির মধ্যে বেশকিছু স্মার্টফোনের ফিচার্স রয়েছে। আবার আপনি চাইলে সেসব ফিচার্স সম্পূর্ণরূপে ডিসকানেক্ট করেও ফোনটিকে ব্যবহার করতে পারেন। যেকারণে হেলদি লাইফস্টাইলের পক্ষে এই ফোন ভীষণরকম উপযোগী বলে দাবি করা হচ্ছে।

রুশ কোম্পানি এলারি-র তৈরি এই 'ন্যানোফোন C' সাইজে একটা ক্রেডিট কার্ডের চেয়ে বেশি নয়।  কালো, লাল, সোনালি ও রপোলি রঙে পাওয়া যাচ্ছে ফোনটি। ওজনে মাত্র ৩০ গ্রাম। ১২৮X৯৬ পিক্সেলের মাত্র ১ ইঞ্চের ডিসপ্লে। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে কাজ করবে RTOS MediaTek MT6261D চিপসেট। RAM থাকছে ৩২ GB-র। রয়েছে ৩২ GB-র মাইক্রো SD কার্ড ব্যবহারের সুবিধা। ২৮০mAh ব্যাটারি। একটানা আপনি ৪ ঘণ্টা কথা বলতে পারবেন 'ন্যানো C'-তে। ফোনটির স্ট্যান্ডবাই টাইম ৪ দিন পর্যন্ত।

এছাড়াও থাকছে MP3 প্লেয়ার, FM রেডিও, ভয়েস রেকর্ডিং, ফোন রেকর্ডিংয়ের সুবিধা। ন্যানো ফোনটিতে হেডফোন জ্যাক ও মাইক্রো-USB পোর্টও রয়েছে। ব্লুটুথের মাধ্যমে আপনি অ্যানড্রয়েড ও iOS ডিভাইসের সঙ্গে কানেক্ট করতে পারবেন। এমনকী বিশ্বের সবচেয়ে ক্ষুদ্র ফোনটি হচ্ছে ডুয়াল সিম।

আরও পড়ুন, এবার আমেরিকাকেও পিছনে ফেলে দিল ভারত!



First Published: Saturday, July 15, 2017 - 10:20
comments powered by Disqus