একই সঙ্গে ব্যবহার করা যাবে ২টি সিম ও মেমরি কার্ড, বাজারে এল Xiaomi Redmi 5A

ভারতের বাজারে নিজেদের সব থেকে সস্তা ফোন বার করল শাওমি। Xiaomi Redmi 5A-র প্রথম ৫০ লক্ষ ফোন মিলবে মাত্র ৪,৯৯৯ টাকায়। নতুন এই ফোনে ডেডিকেটেড মাইক্রো এসডি স্লট দিয়েছে শাওমি। সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ২ জিবি RAM ও ১৬ জিবি স্টোরেজ ও ৩ জিবি RAM ও ৩২ জিবি স্টোরেজ ভেরিয়্যান্টে মিলবে এই ফোন। শাওমির দাবি ৮ দিন স্ট্যান্ডবাই দেবে এই ফোন। ৭ ডিসেম্বর বেলা ১২টা থেকে ফ্লিপকার্টে মিলবে শাওমি রেডমি ৫এ।

Updated By: Nov 30, 2017, 05:04 PM IST
একই সঙ্গে ব্যবহার করা যাবে ২টি সিম ও মেমরি কার্ড, বাজারে এল Xiaomi Redmi 5A

নিজস্ব প্রতিবেদন: ভারতের বাজারে নিজেদের সব থেকে সস্তা ফোন বার করল শাওমি। Xiaomi Redmi 5A-র প্রথম ৫০ লক্ষ ফোন মিলবে মাত্র ৪,৯৯৯ টাকায়। নতুন এই ফোনে ডেডিকেটেড মাইক্রো এসডি স্লট দিয়েছে শাওমি। সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ২ জিবি RAM ও ১৬ জিবি স্টোরেজ ও ৩ জিবি RAM ও ৩২ জিবি স্টোরেজ ভেরিয়্যান্টে মিলবে এই ফোন। শাওমির দাবি ৮ দিন স্ট্যান্ডবাই দেবে এই ফোন। ৭ ডিসেম্বর বেলা ১২টা থেকে ফ্লিপকার্টে মিলবে শাওমি রেডমি ৫এ।

'ভারত কা স্মার্টফোন' নামে গত কয়েক সপ্তাহ ধরেই রেডমি ৫এ টিজ করছিল শাওমি। বৃহস্পতিবার ফোনটি লঞ্চের থবরও আগাম ঘোষণা করেছিল সংস্থা। দেশের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডের নতুন ফোন নিয়ে উত্তেজনাও ছিল চরমে। অবশেষে এদিন রহস্যের ওপর থেকে চাদর ওঠে। জানা যায়, নতুন কোনও ফোন নয়, ভারতে রেডমি ৫এ আনছে শাওমি। অক্টোবরেই এই ফোন লঞ্চ হয়েছিল চিনে। তবে তাতে ৩২ জিবি ভেরিয়্যান্ট ও ডেডিকেটেড এসডি কার্ডের সুবিধা ছিল না। 

আরও পড়ুন - মাঝ আকাশে বিমানে জ্বালানি ভরল ভারতীয় বায়ুসেনা, দেখুন ভিডিও

শাওমি রেডমি ৫এ-র স্পেসিফিকেশন

- ডুয়াল ন্যানো সিম

- মিউই ৯

- ৫ ইঞ্চি ডিসপ্লে

- কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ চিপসেট (১.৪ গিগাহার্ত্জ)

- ২ জিবি ও ৩ জিবি RAM ভেরিয়্যান্ট

- ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, f/2.2, ফেইজ ডিটেকশন অটো ফোকাস

- ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, f/2.0

- ওজন ১৩৭ গ্রাম

.