জিও সিমকার্ড তুলতে এই এই ডকুমেন্ট 'মাস্ট'!!!

জিও-র ফ্রি ওয়েলকাম অফার শুরু হয়ে গেছে। গ্রাহকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে গেছে জিও সিম তুলতে। সিম পাওয়া যাচ্ছে একমাত্র রিলায়েন্স স্টোরগুলিতে। এক্সপ্রেস, এক্সপ্রেস মিনি স্টোর ও রিলায়েন্স ডিজিটাল স্টোরে। কীভাবে তুলবেন সেই সিম? কী কী ডকুমেন্ট 'মাস্ট' লাগছেই জিও সিম তুলবে? কীভাবে ২০ মিনিটে সেই সিম অ্যাক্টিভেট করাবেন? চলুন জেনে নেওয়া যাক।

Updated By: Sep 6, 2016, 01:37 PM IST
জিও সিমকার্ড তুলতে এই এই ডকুমেন্ট 'মাস্ট'!!!

ওয়েব ডেস্ক : জিও-র ফ্রি ওয়েলকাম অফার শুরু হয়ে গেছে। গ্রাহকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে গেছে জিও সিম তুলতে। সিম পাওয়া যাচ্ছে একমাত্র রিলায়েন্স স্টোরগুলিতে। এক্সপ্রেস, এক্সপ্রেস মিনি স্টোর ও রিলায়েন্স ডিজিটাল স্টোরে। কীভাবে তুলবেন সেই সিম? কী কী ডকুমেন্ট 'মাস্ট' লাগছেই জিও সিম তুলবে? কীভাবে ২০ মিনিটে সেই সিম অ্যাক্টিভেট করাবেন? চলুন জেনে নেওয়া যাক।

জিও সিম তুলতে কী কী ডকুমেন্ট লাগবে?

১) আধার কার্ড বা ই-আধার ফর্ম।

২) যে রাজ্যের আধার কার্ড, সেই রাজ্যের স্টোর থেকেই আপনি সিম তুলতে পারবেন।

৩) যদি অন্য রাজ্য হয়, তবে সিম অ্যক্টিভেট হতে ২-৩ দিন লাগবে।

৪) ড্রাইভিং লাইসেন্স।

৫) প্যান কার্ড।

৬) ভোটার আইডি।

৭) ২ কপি পাসপোর্ট ছবি।

জিও সিম অ্যক্টিভেশন
সিম কার্ড কেনার পর আপনাকে একটা ডিটেইলড পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হবে সিম অ্যাক্টিভেশনের জন্য। কোম্পানি আপনার রেজিস্টার্ড মেইল আইডি-তে একটি মেইল পাঠিয়ে দেবে। একের পর এক সেই মেইল-এর স্টেপগুলি আপনাকে ফলো করে যেতে হবে। এরপর টেলি ভেরিফিকেশন করা হবে আপনার জিও নাম্বারটি। তারপরই চালু হবে আপনার জিও সিমটি।

VoLTE অ্যাক্টিভেশন
VoLTE বা ভয়েস কল অ্যাক্টিভেট করানোর জন্য আপনাকে কল করতে হবে ১৯৭৭ নাম্বারে। টেলি ভেরিফিকেশনের পর ভয়েস কল অ্যাক্টিভেট হয়ে যাবে। ভেরিফিকেশনের সময় জিও সিম পার্চেস বিল ও অন্য নথিপত্র সঙ্গে রাখতে হবে। আরও পড়ুন, জিও নিয়ে সবার সব প্রশ্নের উত্তর এখানেই

.