রেড ভেলভেট স্যান্ডউইচ কুকিজ

প্রেমের সপ্তাহে আজকের দিনটা আলিঙ্গনের। এমন একটা দিনে মন চায় প্রিয় মানুষটার মনকে একেবারে কাছে পেতে। আর কে না জানে মন পাওয়ার সেরা উপায় জিভের তৃপ্তি দেওয়া। তাই আজ শুধু আপনার আর আপনার ওর জন্য থাকল এমন একটা ডিশের কথা যার শুরু, শেষ সবটার সঙ্গেই আছে আলিঙ্গনের ছোঁয়া।

Updated: Feb 12, 2013, 06:24 PM IST

প্রেমের সপ্তাহে আজকের দিনটা আলিঙ্গনের। এমন একটা দিনে মন চায় প্রিয় মানুষটার মনকে একেবারে কাছে পেতে। আর কে না জানে মন পাওয়ার সেরা উপায় জিভের তৃপ্তি দেওয়া। তাই আজ শুধু আপনার আর আপনার ওর জন্য থাকল এমন একটা ডিশের কথা যার শুরু, শেষ সবটার সঙ্গেই আছে আলিঙ্গনের ছোঁয়া। ভালবাসার স্পষ্ট ভাষা যেমন আলিঙ্গন, তেমনই এই ডিশের ভাষা তৃপ্তি। ভালবাসা আর এই ডিশের কোথাও একটা মিল পাচ্ছেন কি? তাহলে হাগ ডে`কে আরও স্মরণীয় করে রাখতে একটু উষ্ণতার জন্য থাকল `রেড ভেলভেট স্যান্ডউইচ কুকিজ`।

কী কী লাগবে
কুকিজের জন্য
ময়দা-১ কাপ
কোকো পাউডার-১ টেবিল চামচ
বেকিং সোডা-১/৪ চামচ
নুন-এক চিমটে
সাদা মাখন-৬ টেবিল চামচ
গুঁড়ো চিনি-৩/৪ কাপ
ভ্যানিলা এসেন্স-আধ চা চামচ
খাওয়ার লাল রং-১ চা চামচ
ফিলিংয়ের জন্য
নারকেল কোরা-৩/৪ কাপ
ক্রিম চিজ-৪ আউন্স
গুঁড়ো চিনি-১/৩ কাপ
নুন-এক চিমটে
ভ্যানিলা এসেন্স-আধ চা চামচ
কীভাবে বানাবেন
কুকিজ- একটা মাঝারি মাপের বাটিতে ময়দা, কোকো পাউডার, বেকিং সোডা আর নুন একসঙ্গে মিশিয়ে নিন। মাখন, গুঁড়ো চিনি আর ভ্যানিলা এসেন্স ইলেকট্রিক ব্লেন্ডারে ১ মিনিট ব্লেন্ড করে নিন। ব্লেন্ডারের গতি কমিয়ে এনে ময়দার মিশ্রণ দু`বারে অল্প অল্প করে মিশিয়ে একসঙ্গে ব্লেন্ড করুন। খাওয়ার লাল রং মিশিয়ে দিন।
পুরো মিশ্রণ একটা বাটিতে নিয়ে ১০ ইঞ্চি লম্বা ও ১ ইঞ্চি চও়ডা রোল করে নিয়ে প্ল্যাস্টিক র‌্যাপ দিয়ে মুড়ে ২ ঘণ্টা ফ্রিজে রেখে দিন।
ফিলিং- নারকেল কোরা, ক্রিম চিজ, গুঁড়ো চিনি, নুন আর ভ্যানিলা এসেন্স একসঙ্গে মিক্সিতে দিয়ে ভাল করে ফেটিয়ে নিন। ফ্রিজে রেখে ঠান্ডা করুন।
ওভেন ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রি-হিট করে নিন। ফ্রিজ থেকে ময়দার মিশ্রণ বের করে কুকি কাটার দিয়ে ১/৪ ইঞ্চি চওড়া কুকি কেটে নিন। বেকিং শিটে কুকিজ রেখে ৮ থেকে ১০ মিনিট বেক করে নিন। হয়ে গেলে বের করে ঠান্ডা করে রাখুন।
এবারে একটা কুকি নিয়ে ওপরে ফিলিং দিয়ে উপরে আর একটা কুকি দিয়ে স্যান্ডউইচ তৈরি করুন। এইভাবে সব কুকি দিয়ে স্যান্ডউইচ বানিয়ে ফেলুন।