মহিষের সিং-র আঘাতে হাওয়ায় ডিগবাজি সিংহের, বিরল ভিডিও

মা দুগ্গার কাছে দেখেছি সিংহের থাবা মহিষাসুরে বাহুর উপর। ক্ষতবিক্ষত মহিষের দেহ। বাস্তবে তাই দেখা যায়। জঙ্গলে সিংহের প্রায়শই খাদ্য হয় মহিষেরদল।

Updated By: Aug 9, 2015, 05:57 PM IST
মহিষের সিং-র আঘাতে হাওয়ায় ডিগবাজি সিংহের, বিরল ভিডিও
Source : Barcroft TV

ওয়েব ডেস্ক: মা দুগ্গার কাছে দেখেছি সিংহের থাবা মহিষাসুরে বাহুর উপর। ক্ষতবিক্ষত মহিষের দেহ। বাস্তবে তাই দেখা যায়। জঙ্গলে সিংহের প্রায়শই খাদ্য হয় মহিষেরদল।

কিন্তু কথায় আছে মাঝের মধ্যে ফোঁস করলে বিপদ থেকে বাঁচা যায়। না হলে সিংহের মুখ থেকে বেঁচে ফিরে আসা মানে যমের ঘরে থেকে ফিরে আসা। আফ্রিকার ক্রজার পার্কে ইয়ান ম্যাথসন তাঁর পরিবার নিয়ে এসেছিলেন জঙ্গল সফর করতে। তাঁদের ক্যামেরায় ধরা পড়ে সিংহ ও মহিষের বিরল লড়াই।

একদল সিংহ একটি মহিষকে ঘিরে ফেলে। অসহায় মহিষের উপর ঝাঁপিয়ে পড়ে হিংস্র সিংহেরদল। পালাবার কোনও পথ না পেয়ে আত্মসমর্পণ করে সে। দূর থেকে দাঁড়িয়ে দেখছিল তার বন্ধুরা। যখন বন্ধু মহিষের অবস্থা সঙ্কটজনক তারা আর নিজেদেরকে সামলাতে পারেনা। অতর্কিত হামলা চালায় সিংহদের উপর। বন্ধুকে বাঁচাতে তারা এতটাই মরিয়ে যে সিং উুঁচিয়ে একটি বিশালাকার সিংহকে ৫ মিটার শূন্যে ছুঁড়ে ফেলে দেয়। তাতেই ক্ষান্ত হয়নি। পুনরায় আক্রমণ করে। ভয়ে সেই স্থান ত্যাগ করে সিংহের দল।

ভিডিও

 

.