মাঝ আকাশে ভেঙে পড়ল বিমানের খোল, তবু বেঁচে ফিরলেন সব যাত্রীই

যাত্রীদের প্রত্যক্ষ বয়ান অনুযায়ী, মাঝ আকাশে ওড়ার সময় হঠাতই বিকট আওয়াজ শোনা যায়। দেখা যায়, বিমানের কাউলিং উড়ে গিয়েছে। থর থর করে কাঁপছে ইঞ্জিনের ভাঙা অংশগুলি। আর তা দেখে যাত্রীদের প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড়।

Updated By: Feb 15, 2018, 03:31 PM IST
মাঝ আকাশে ভেঙে পড়ল বিমানের খোল, তবু বেঁচে ফিরলেন সব যাত্রীই

নিজস্ব প্রতিবেদন: মাঝ আকাশে ভেঙে পড়ল বিমানের খোল। সান ফ্রান্সিসকো থেকে হনলুলু যাওয়ার পথে প্রশান্ত মহাসাগরের ওপরে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানে দুর্ঘটনাটি ঘটে। তবে বরাত জোরে রক্ষে পেয়েছেন ৩৭৩ জন যাত্রী।

কিন্তু ঠিক কী হয়েছিল?

আরও পড়ুন- ১৪ বছরে এক ছাত্রীর জন্য নতুন স্টেশন দিল রেল

যাত্রীদের প্রত্যক্ষ বয়ান অনুযায়ী, মাঝ আকাশে ওড়ার সময় হঠাতই বিকট আওয়াজ শোনা যায়। দেখা যায়, বিমানের কাউলিং উড়ে গিয়েছে। থর থর করে কাঁপছে ইঞ্জিনের ভাঙা অংশগুলি। আর তা দেখে যাত্রীদের প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড়। এক যাত্রী বলেন, "ভয়ে সবাই এক সঙ্গে জোড়ো হয়ে গিয়েছিলাম। মৃত্যু যেন শিয়রে নাচছিল।" তবে, যমের হাত থেকে ফিরিয়ে আনেন স্বয়ং পাইলট। হনলুলুতে অবতরণ করার ৩৫ মিনিট আগে এই ঘটনাটি ঘটে। কাল বিলম্ব না করে পাইলট জরুরিকালীন অবতরণ করান বিমানটিকে। তবে হনলুলু বিমানবন্দরে বিমানটি একেবারে নিরাপদে অবতরণ করেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- ম্যান্ডেলার দেশে জুমার জমানা শেষ

ইউনাইটেড এয়ারলাইন্স কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে, এখনও যেই ভয়াবহ দৃশ্যের রেশ কাটেনি যাত্রীদের। একজন তো বলেই ফেললেন, "জীবনের সবচেয়ে ভয়ঙ্কর সফর করলাম।"

আরও পড়ুন- ফ্লোরিডার স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত ১৭

.