আজ দুনিয়ার সবথেকে নৃশংস শাসকের মৃত্যুদিন

অ্যাডফ হিটলার। জার্মানির নাৎজি দলের সুপ্রিম। দুনিয়ার নৃশংস শাসকের তালিকায় ইনিই 'ফাস্ট বয়'। চূড়ান্ত শৃঙ্খলা আর আপাদ মস্তক ফ্যাসিস্ট চরিত্রের একজন শাসক, অ্যাডফ হিটলারের মৃত্যুদিন আজ। ১৯৪৫ সালের ৩০ এপ্রিল আত্মহত্যা করেছিলেন অ্যাডফ হিটলার। অবশ্য তাঁর মৃত্যু নিয়ে বিতর্ক রয়েছে। একদল মনে করেন তিনি আত্মহত্যা করেননি, পালিয়েছিলেন। আর রাশিয়ার একদল কমিউনিস্টদের ব্যাখ্যা নিজের বাসগৃহেই আত্মহত্যা করেছিলেন তিনি এবং তাঁর একনিষ্ঠ কর্মীকে নির্দেশ দিয়েছিলেন তাঁর দেহ জ্বালিয়ে দিতে।

Updated By: Apr 30, 2016, 12:05 PM IST
আজ দুনিয়ার সবথেকে নৃশংস শাসকের মৃত্যুদিন

ওয়েব ডেস্ক: অ্যাডফ হিটলার। জার্মানির নাৎজি দলের সুপ্রিম। দুনিয়ার নৃশংস শাসকের তালিকায় ইনিই 'ফাস্ট বয়'। চূড়ান্ত শৃঙ্খলা আর আপাদ মস্তক ফ্যাসিস্ট চরিত্রের একজন শাসক, অ্যাডফ হিটলারের মৃত্যুদিন আজ। ১৯৪৫ সালের ৩০ এপ্রিল আত্মহত্যা করেছিলেন অ্যাডফ হিটলার। অবশ্য তাঁর মৃত্যু নিয়ে বিতর্ক রয়েছে। একদল মনে করেন তিনি আত্মহত্যা করেননি, পালিয়েছিলেন। আর রাশিয়ার একদল কমিউনিস্টদের ব্যাখ্যা নিজের বাসগৃহেই আত্মহত্যা করেছিলেন তিনি এবং তাঁর একনিষ্ঠ কর্মীকে নির্দেশ দিয়েছিলেন তাঁর দেহ জ্বালিয়ে দিতে।

আত্মসমর্পণ করার আগে আত্মহত্যা করেন শাসক হিটলার

১৯২৩ সালে নাৎজি পার্টির সুপ্রিম অ্যাডফ হিটলার জার্মান সরকারকে উৎখাত করার চেষ্টা করেন, কিন্তু পরাস্ত হন।

১৯৩৩ সালে জার্মানির চ্যান্সেলর হন অ্যাডফ হিটলার।

গ্যাস চেম্বারে নারকীয় হত্যা কাণ্ডের ব্লু প্রিন্ট তৈরি করেছিলেন অ্যাডফ হিটলার। ৬০ লক্ষ মানুষের হত্যার কাণ্ডারি ছিলেন ইনিই।

১৯৩৯ সালের দ্বিতীয় বিশ্বযুদ্ধের অন্যতম নায়ক অ্যাডফ হিটলার।

১৯৪৫ সালে, জার্মানির কাছে আত্মসমর্পন করার আগে আত্মহত্যা করেন অ্যাডফ হিটলার।

 

.