Ahmad Massoud: "তালিবানের বিরুদ্ধে শেষ রক্তবিন্দু অবধি লড়ব, আন্তর্জাতিক মহলকে পাশে চাই", অডিও বার্তায় জানালেন মাসুদ

মাসুদের দাবি পাকিস্তান আক্রমন করছে নিরীহ আফগানদের 

Updated By: Sep 6, 2021, 05:38 PM IST
Ahmad Massoud: "তালিবানের বিরুদ্ধে শেষ রক্তবিন্দু অবধি লড়ব, আন্তর্জাতিক মহলকে পাশে চাই", অডিও বার্তায় জানালেন মাসুদ

নিজস্ব প্রতিবেদন: পঞ্জশির নিয়ে ধুন্ধুমার লড়াই তালিবান এবং NRF-এর মধ্যে। সোমবার সকালেই তালিবান দাবি করে তারা পঞ্জশির দখল নিয়েছে। খবর আসে আমরুল্লাহ সালেহ এবং আহমেদ মাসুদ পঞ্জশির ছেড়ে পালিয়েছেন অন্যত্র। তারপরেই NRF টুইট করে জানায় সেই খবর মিথ্যে। এরপরেই গোপন ডেরা থেকে প্রকাশিত অডিও বার্তায় পঞ্জশিরের নেতা আহমেদ মাসুদ জানিয়েছেন তিনি নিরাপদে আছেন। তালিবান এবং পাকিস্তান একযোগে পঞ্জশিরের উপর হামলা জারি রেখেছে এবং সেই হামলায় নিহত হয়েছেন ফাহিম দাস্তি এবং মাসুদের পরিবারের সদস্যরা। 

পঞ্জশিরের শহীদদের প্রতি সমবেদনা জানাতে গিয়ে মাসুদ সরাসরি আক্রমণ করেছেন পাকিস্তানকে। তাঁর দাবি পাকিস্তান নিরীহ আফগানদের আক্রমন করছে এবং গোটা বিশ্ব বিনাপ্রতিবাদে দেখছে। 

আরও পড়ুন: Afghanistan: সরকার গঠন সময়ের অপেক্ষা, পাকিস্তান-চিন-রাশিয়াকে Taliban-এর আমন্ত্রণ

তালিবানের যুদ্ধ জয়ের দাবিকে নস্যাৎ করে মাসুদ জানিয়েছেন তারা এখনো পঞ্জশিরে রয়েছেন এবং তালিবানদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন এবং শেষ রক্তবিন্দু অবধি লড়াই চালিয়ে যাবেন, দেশের মানুষকেও তালিবানের বিরুদ্ধে যুদ্ধে যোগদানের আহ্বান জানিয়েছেন তিনি। এই যুদ্ধে আন্তর্জাতিক মহলকে পাশে থাকার আহ্বান জানিয়েছেন মাসুদ। 

আফগানিস্তান তালিবানের দখলে চলে যাওয়ার পর এই পঞ্জশির একমাত্র এলাকা যেখানে এখনো তালিবান পুরোপুরি কব্জা করতে পারেনি। এখান থেকেই আহমেদ মাসুদ এবং আমরুল্লাহ সালেহ তালিবান বিরোধী প্রতিরোধে নেতৃত্ব দিচ্ছেন। পঞ্জশির উপত্যকার যুদ্ধে ইতিমধ্যেই দুইপক্ষের বহু যোদ্ধার প্রাণহানি ঘটেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.