ফের বড়সড় হামলার লক্ষ্যে আল কায়েদা

ওসামা বিন লাদেনের মৃত্যুর পর নতুন করে সন্ত্রাসের জাল ছড়ালে উদ্যোগী হল আল কায়দা। সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে একটি চাঞ্চল্যকর ভিডিও পোস্ট করেছে আয়মান আল জাওয়াহিরির নেতৃত্বাধীন বিশ্বত্রাস জঙ্গি সংগঠন।

Updated By: Jul 9, 2012, 04:05 PM IST

ওসামা বিন লাদেনের মৃত্যুর পর নতুন করে সন্ত্রাসের জাল ছড়ালে উদ্যোগী হল আল কায়দা। সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে একটি চাঞ্চল্যকর ভিডিও পোস্ট করেছে আয়মান আল জাওয়াহিরির নেতৃত্বাধীন বিশ্বত্রাস জঙ্গি সংগঠন। ভিডিওয় অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে একাধিক জঙ্গির মহড়া দেওয়ার ছবি রয়েছে। মুখ ঢাকা অবস্থায় পিস্তল হাতে গুলি চালাচ্ছে জঙ্গিরা।
চাঞ্চল্যকর ওই ভিডিওয় দেখা যাচ্ছে একের পর এক আগ্নেয়াস্ত্র চালানোর মহড়া দিচ্ছে জঙ্গিরা। কখনও দুহাতেও পিস্তল চালাতে দেখা যাচ্ছে তাদের। সামনে লক্ষ্যবস্তু রেখে গুলি চালাচ্ছে। শুয়ে , বসে, হাঁটুয় ভর দিয়ে এমনকী ডিগবাজি খেতে খেতেও গুলি চালানোর মহড়া দিচ্ছে তারা। চালাচ্ছে গ্রেনেড লঞ্চারও। পাক-আফগান সীমান্তের কোনও প্রশিক্ষণ শিবিরে এই ভিডিও তোলা হয়েছে বলে মনে করা হচ্ছে। ইউরোপ কিম্বা ব্রিটেনে আল কায়েদা বড়সড় হামলা চালাতে পারে, এমন আশঙ্কাও জোরদার হচ্ছে এই ভিডিও টেপ থেকে।

.