টিভি-ফ্রিজ-গাড়ি না কিনে টাকা জমাও, মন্দা আসছে: জেফ বেজোস

Jeff Bezos: কয়েকমাসের মধ্যেই আসতে পারে মন্দা। বেজোস বলেছেন, যদি এই মুহূর্তে একটা লার্জ স্ক্রিন টিভি কেনার ইচ্ছে থাকে আপনার, তবে, একটু অপেক্ষা করে যান, টাকাটা হাতে রাখুন!

Updated By: Nov 20, 2022, 08:04 PM IST
টিভি-ফ্রিজ-গাড়ি না কিনে টাকা জমাও, মন্দা আসছে: জেফ বেজোস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অর্থনৈতিক মন্দা নতুন কিছু নয়। সাম্প্রতিক কালে বহুবারই তা হয়েছে। কিন্তু এরকম একটা বিষয়ে ভবিষ্যদ্বাণী যখন জেফ বেজোসের মতো কোনও ব্যক্তিত্ব করেন, তখন সেটা অতিরিক্ত গুরুত্ব পেয়ে যায়ই। আমাজন প্রতিষ্ঠাতা বিলিয়নেয়ার জেফ বেজোস সম্প্রতি সকলকে টাকা জমানোর পরামর্শ দিয়েছেন। মূলত আমেরিকানদের উদ্দেশ্য করেই তিনি এই পরামর্শ দিয়েছেন। বলেছেন, কয়েকমাসের মধ্যেই মন্দার অন্ধকার মুখ দেখতে হতে পারে আমেরিকাকে। তিনি খুব পরিস্কার করে বলেছেন, যদি আপনার এই মুহূর্তে একটা লার্জ স্ক্রিন টিভি কেনার ইচ্ছে থাকে, তবে, একটু অপেক্ষা করে যান, টাকাটা হাতে রাখুন, দেখুন আগামী দিনে কী ঘটে! কেননা, তিনি মহাদেশজোড়া একটি বড় আকারের মন্দার আশঙ্কা করছেন।

আরও পড়ুন: Nostradamus Predictions 2023: ২০২৩ সাল নিয়ে এই সব ভয়ংকর ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন নস্ত্রাদামুস...

কিছু দিন আগেই নিউ ইয়র্ক টাইমস খবর করেছিল, আমাজন প্রায় ১০ হাজার কর্মীকে ছাঁটাই করবে। কোম্পানির ইতিহাসে এর আগে এরকম কখনও হয়নি। তখনই সংশ্লিষ্ট সকলে এই ঘটনার সূত্রে খারাপ কিছু আঁচ করেছিল। পরে দেখা গেল, তাদের অনুমানই সত্যি। কেননা, এর কয়েকদিন পর থেকেই জেফ টানা কয়েকদিন ধরে মন্দার কথা বলে চলেছেন। সোজা কথায়, বিশ্বের অন্যতম ধনী কোটিপতি জেফ বেজোস লোকজনকে এখন অনর্থক টাকা খরচ করতে নিষেধ করছেন। 

জেফ বলেছেন, এখনই গাড়ি-টাড়ি কিনতে হবে না। একটু সংযত থাকুন।  অটো ইন্ডাস্ট্রি একটু থমকে। অন্তত তিন বছর ধরে আমেরিকার এই অটোমোবাইল ক্ষেত্রে মন্দা চলছে। অথচ, এটাই মার্কিনি অর্থনীতির জোরের জায়গা। সেই ক্ষেত্রটা ব্যাহত হচ্ছে। 

অনেকে আবার জেফের কথা অন্য অর্থও বের করছেন। তাঁরা  বলছেন, জেফ আসলে সেটাই কিনতে এখন নিষেধ করছেন, যা আমাজনে অর্ডার করা যায় না।  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.