স্কুলের হোমটাস্কে সুইসাইড নোট লিখতে দিয়ে বিপাকে ইংরেজি শিক্ষক

হোমটাস্কে ছাত্রীদের 'সুইসাইড নোট' লিখতে বলেছেন শিক্ষক। শেক্সপিয়ারের "ম্যাকবেথ" পড়ানোর সময় এমনই 'অকল্পনীয়' চিন্তা মাথায় চাপে লন্ডনের কিডব্রুকের টমাস ট্যালিস স্কুলের ইংরেজি সাহিত্যের শিক্ষকের। "ম্যাকবেথ" নাটকের সেই বিখ্যাত দৃশ্য যেখানে লেডি ম্যাকবেথ নিজের জীবনহানি ঘটাচ্ছেন সেই দৃশ্য পড়িয়েই ক্লাসের ৬০জন ছাত্রীকে শিক্ষক বলেন হোমটাস্কে সুইসাইড নোট লিখে আনতে। গোটা ঘটনায় চরম বিড়ম্বনায় পড়ে স্কুল কর্তৃপক্ষ ইতিমধ্যেই নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছে।

Updated By: Jun 26, 2017, 04:27 PM IST
স্কুলের হোমটাস্কে সুইসাইড নোট লিখতে দিয়ে বিপাকে ইংরেজি শিক্ষক

ওয়েব ডেস্ক: হোমটাস্কে ছাত্রীদের 'সুইসাইড নোট' লিখতে বলেছেন শিক্ষক। শেক্সপিয়ারের "ম্যাকবেথ" পড়ানোর সময় এমনই 'অকল্পনীয়' চিন্তা মাথায় চাপে লন্ডনের কিডব্রুকের টমাস ট্যালিস স্কুলের ইংরেজি সাহিত্যের শিক্ষকের। "ম্যাকবেথ" নাটকের সেই বিখ্যাত দৃশ্য যেখানে লেডি ম্যাকবেথ নিজের জীবনহানি ঘটাচ্ছেন সেই দৃশ্য পড়িয়েই ক্লাসের ৬০জন ছাত্রীকে শিক্ষক বলেন হোমটাস্কে সুইসাইড নোট লিখে আনতে। গোটা ঘটনায় চরম বিড়ম্বনায় পড়ে স্কুল কর্তৃপক্ষ ইতিমধ্যেই নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছে।

এদিকে এই ঘটনায় অভিভাবক মহলে তৈরি হয়েছে ব্যাপক ক্ষোভ। শিক্ষকের এমন 'অসুস্থ' ব্যবহারে বিস্মিত সকলেই। জানা যাচ্ছে, বেশ কয়েকটি শিশু এরমধ্যেই আত্মহননের চেষ্টাও করেছে। অনেকেই মনে করছেন এই শিক্ষক নিয়মিত মানসিক চিকিত্সার প্রয়োজন রয়েছে। কিন্তু গোটা ঘটনায় যতই হৈচৈ শুরু হোক, তাতে একেবারেই বিচলিত নন সেই শিক্ষক, তিনি কোনও প্রতিক্রিয়াও জানাতে চাননি। আর এতেই তাঁর মানসিক স্বাস্থ্য সংক্রান্ত প্রশ্ন আরও প্রাসঙ্গিকতা পাচ্ছে। (আরও পড়ুন- জিয়নকাঠি আড্ডা)

.